kalerkantho


পাকস্থলীর সমস্যায় আক্রান্ত ডেভিড ওয়ার্নার

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৮ ১৬:৩৯



পাকস্থলীর সমস্যায় আক্রান্ত ডেভিড ওয়ার্নার

ছবি: টুইটার

উড়তে থাকা অস্ট্রেলিয়া দলের কাছে এই সংবাদটি একটা ধাক্কার মতই। পাকস্থলীতে সমস্যার কারণে ও ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের আগে অনুশীলন করতে পারেননি তাদের সহ-অধিনায়ক এবং বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার। তবে ওয়ানডে সিরিজের আগেই ওয়ার্নার সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছে ক্রিকেট অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট। 

সদ্যই ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের অ্যাশেজ টেস্ট সিরিজ ৪-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এবার ওয়ানডে সিরিজের লড়াই। মেলবোর্নে আগামী ১৪ জানুয়ারি শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। ঐ সিরিজকে সামনে রেখে গতকাল মেলবোর্নে পৌঁছেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। প্রথম দিন বৃষ্টির কারণে অনুশীলন করতে পারেননি তারা। অসুস্থতার কারণে সারাদিন হোটেল রুমে বিশ্রাম নেন ওয়ার্নার। আজ অনুশীলনের সূচি থাকলেও এতে যোগ দেবেন না ওয়ার্নার।

এ ব্যাপারের অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, 'ওয়ার্নার পাকস্থলীর সমস্যায় অসুস্থ হয়ে পড়েছে। তবে গুরুতর কিছু না। টিম ডাক্তার তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। আশা করা যায়, ওয়ানডে সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবে সে।'

২০১৭ সালের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছিল অস্ট্রেলিয়া। এরপর নিউজিল্যান্ড ও ভারতের কাছে ওয়ানডে সিরিজ হারের পাশাপাশি আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় তারা। যে কারণে ইংল্যান্ডের বিপক্ষে ক্রিকেটের ছোট ফরম্যাটে জয়ের পথে আবারও ফিরতে চায় স্টিভেন স্মিথের দল।

এদিকে ওয়ানডে সিরিজ শুরুর আগেই ইনজুরিতে পড়েছেন জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স। তাদের জায়গায় প্রথম দুই ওয়ানডের জন্য দলে ডাক পেয়েছেন জি রিচার্ডসন ও অ্যান্ড্রু টাই।


মন্তব্য