kalerkantho


পাকিস্তানকে গুঁড়িয়ে বিশ্বকাপে শুভ সূচনা আফগানিস্তানের

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জানুয়ারি, ২০১৮ ১৫:০৬



পাকিস্তানকে গুঁড়িয়ে বিশ্বকাপে শুভ সূচনা আফগানিস্তানের

যুব বিশ্বকাপের প্রথম দিনেই আফগানিস্তানের জয়ে দারুণ অবদান রাখেন দারউইস রোসোলি। ছবি: হিন্দুস্থান টাইমস

দুর্দান্ত গতিতে ছুটে চলছে আফগানিস্তানের ক্রিকেট। সেটা জাতীয় দল হোক আর বয়সভিত্তিক দল। যুব বিশ্বকাপের প্রথম দিনেই প্রতিবেশি পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে টেস্ট ক্রিকেটের নবীন সদস্যরা। দারউইশ রাসোলি ৭৮ বলে অপরাজিত ৭৬ রানে ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা।

টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে পাকিস্তান। ডাক মেরে শুরুতেই প্যাভিলিয়নে ফিরেন মুহাম্মদ জাইদ। ৩ নম্বরে নামা আহমাদ আলম করেন ১ রান।দলকে লজ্জার হাত থেকে বাঁচান রোহাইল নাজির এবং আলী জারিয়াব আসিফ (৩০)। ১৩৮ বলে এই জুটি ৮৮ রান যোগ করে।

নাজির ব্যক্তিগত ৮১ রানে আউট হলে আবার ভাঙন ধরে পাকিস্তানের ব্যাটিং লাইনআপে। ৪২ রানে তারা শেষ ৭ উইকেট হারায়। পেসার ওমারাজি এবং লেগস্পিনার কায়েস আহমেদ ৩টি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে আফগানদের শুরুটা অবশ্য ভালো হয়নি। ৫০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় তারা। এরপর উইকেটকিপার ব্যাটসম্যান ইকরাম আলী খিলকে নিয়ে হাল ধরেন রোসোলি।খিলের (৪৬) সঙ্গে রাসোলি ৭৫ রানের জুটি গড়েন। পরে নিসারকে (১৯) নিয়ে আরও ৪২ রান যোগ করেন। নিসার ফিরে গেলে আজমাতুল্লাহকে (১২) নিয়ে অপরাজিত ২৭ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।


মন্তব্য