kalerkantho


বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুড়ে দেবে জিম্বাবুয়ে: হিথ স্ট্রিক

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জানুয়ারি, ২০১৮ ২০:১৭



বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুড়ে দেবে জিম্বাবুয়ে: হিথ স্ট্রিক

সময় কতকিছু পরিবর্তন করে দেয়। একটা সময় জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের পর ম্যাচ খেলত বাংলাদেশ। প্রতি ম্যাচেই হারতে হত। বিশ্বের কোনো দল খেলতে চাইত না। এই জিম্বাবুয়েই তখন বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর ম্যাচ খেলে গেছে। এদেশের ক্রিকেটের উন্নয়নে হালের খর্বশক্তি জিম্বাবুয়ের অবদান অনস্বীকার্য। সেই দুর্দান্ত জিম্বাবুয়ে দলের একজন ছিলেন হিথ স্ট্রিক। তার কোচিংয়েই ত্রিদেশীয় সিরিজ খেলতে এসেছে গ্রায়েম ক্রেমারের দল।

আন্তর্জাতিক ওয়ানডে র‌্যাংকিংয়ে সবার নিচে থেকেই সিরিজ শুরু করছে জিম্বাবুয়ে। ৫২ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ের দশম স্থানে আছে জিম্বাবুয়ে। প্রতিপক্ষ শ্রীলঙ্কা ৮৪ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে এবং স্বাগতিক বাংলাদেশ ৯২ পয়েন্ট নিয়ে আছে ৭ নম্বরে। ত্রিদেশীয় সিরিজে নিজ দলকে আন্ডারডগ হিসেবে স্বীকার করে নিয়েছেন জিম্বাবুয়ে কোচ হিথ স্ট্রিক। তবে গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে স্বাগতিক দলের বিপক্ষে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয় আশা যোগাচ্ছে তাদের।

আরও পড়ুন: শাস্তি নিয়ে মাথাব্যথা নেই সাব্বিরের

আজ শনিবার এক সংবাদ সম্মেলনে স্ট্রিক বলেন, 'আমি মনে করি আমাদের এখনো অনেক দূর যেতে হবে। এই সিরিজে আমরা আন্ডারডগ। তবে জিম্বাবুয়ে ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য মানসম্মত খেলোয়াড় আমার দলে আছে বলেও আমি মনে করি। দেশের বাইরে যে কোন দলের বিপক্ষে লড়াই করার সক্ষমতা আমরা গতবছর শ্রীলঙ্কায় দেখিয়েছি। সফরটা বেশ ভালো কেটেছে। তবে দল হিসেবে আমাদের অনেক দূর যেতে হবে।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক বোলিং কোচ আরও বলেন, 'আসন্ন সিরিজে আমাদের বিশ্বাস যোগাবে শ্রীলঙ্কা সফর। গত বেশকিছু দিন ধরে আমরা ওয়ানডে খেলিনি। বরং টেস্ট বেশি খেলেছি। আমাদের বিপক্ষে খেলার পর শ্রীলঙ্কা ১৩টি ওয়ানডে খেলেছে। আমরা একটিও খেলিনি। আমাদের প্রস্তুতি ভালো হয়েছে এবং শুরুতেই সিরিজে ভালো কিছু করার আশা করছি। শ্রীলঙ্কা ও বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়ার মতো দক্ষ খেলোয়াড় আমাদের আছে। আমি জানি আমাদের দল জিততে পারে।'


মন্তব্য