kalerkantho


মতি ভাইয়ের সেঞ্চুরি সবচেয়ে আনন্দের: মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৬:৩২



মতি ভাইয়ের সেঞ্চুরি সবচেয়ে আনন্দের: মাশরাফি

ছবি: সোশ্যাল সাইট

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটার, বোর্ড অফিসিয়াল থেকে শুরু করে সাংবাদিকরাও পর্যন্ত এই মতি ভাইকে চেনেন। মতি ভাই মহাতারকা গোছের কেউ নন। কিন্তু তার সেঞ্চুরির আনন্দ যাকে সবচেয়ে বেশি ছুঁয়ে গেছে, তিনি বাংলাদেশের ক্রিকেটের মহাতারকা। কোটি কোটি মানুষের কাছে আইডল তিনি। তিনি টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। সেঞ্চুরির বিষয়টা এবার ব্যখ্যা করা যাক।

আরও পড়ুন: শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ম্যাচ দেখতে স্টেডিয়ামে টিম মাশরাফি

ইতিমধ্যেই সবাই জেনে গেছেন, আজ বুধবার অনুষ্ঠিত জিম্বাবুয়ে-শ্রীলঙ্কার ম্যাচটি হল 'হোম অব ক্রিকেটের' শততম ম্যাচ। ইনডোরে অনুশীলন সেরে ম্যাচ দেখতে তাই হোম অব ক্রিকেটে চলে এলেন মাশরাফি ও তার দল। টাইগার ক্যাপ্টেন ফটোগ্রাফারদের জন্য নির্ধারিত স্থানে বসে সাক্ষী হলেন ঐতিহাসিক মুহূর্তের। তখনই তার দেখা মতি ভাইয়ের সঙ্গে।

আরও পড়ুন: মাসাকাদজা-রাজার ব্যাটিং তাণ্ডবে জিম্বাবুয়ের রান পাহাড়

মতি ভাইয়ের পরিচয় এবার দেওয়া যাক। মাশরাফির মতি ভাইয়ের পুরো নাম আব্দুল মতিন। শের-ই-বাংলার মাঠকর্মী। কর্মী হিসেবেই এটা তার শততম ম্যাচ। এই মাঠের অসংখ্য ঘটনার সাক্ষী তিনি। তাই আব্দুল মতিনকে চোখে পড়তেই ডেকে এনে পাশে বসালেন। সেলফিও তুললেন। আবার সাংবাদিকদের আবদার রাখতে পোজ দিলেন দুজন।

আরও পড়ুন: ক্রিকেটীয় নৈতিকতাকে প্রশ্নের মুখে ফেলল একটি আউট!

ছবি তুলেই ক্ষান্ত হননি টাইগার ক্যাপ্টেন। বিশেষ দিনটির স্মৃতি হিসেবে আব্দুল মতিনের সঙ্গে সেই ছবি পোস্ট করলেন সোশ্যাল সাইটে। ক্যাপশনে লিখলেন, 'তামিম, সাকিব আরও অনেকের ১০০ পেরিয়ে আজ মতি ভাইয়ের ১০০ নটআউট যেন বেশি আনন্দের। অভিনন্দন মতি ভাই, ২০০এর অপেক্ষায় আছে শের-ই-বাংলা…।'

সাধারণ মানুষের সাথে খুব দ্রুতই মিশে যেতে পারেন মাশরাফি। এজন্যই হয়ত বাংলাদেশের ক্রিকেটে তিনি একজন কিংবদন্তি...।

আরও পড়ুন: তাসের ঘরের মত ভেঙে পড়ল বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ!


মন্তব্য