kalerkantho


'মওকা মওকা'র পর '২৫ সাল কা হিসাব' নিয়ে ট্রল

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৯:২৯



বিশেষ কোনো টুর্নামেন্ট বা সিরিজ উপলক্ষে ভারতের জাতীয় ক্রিকেট দলকে নিয়ে বিজ্ঞাপন তৈরি দেশটিতে নতুন কিছু নয়। ২০১৫ বিশ্বকাপ উপলক্ষে স্টার স্পোর্টস নির্মাণ করেছিল 'মওকা মওকা' বিজ্ঞাপনটি। বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পর সোশ্যাল সাইটে ব্যাপক ট্রল হয় বিজ্ঞাপনটি নিয়ে। এবার সামনে এল '২৫ সাল কা হিসাব' বিজ্ঞাপনটি।

আরও পড়ুন: হাথুরু কিংবা শ্রীলঙ্কা কোনো ফ্যাক্টর না: রুবেল

টেস্টের এক নম্বর দল হিসেবে প্রায় অপরাজেয় ভারত বিরাট কোহলির নেতৃত্বে গেছে দক্ষিণ আফ্রিকা সফরে। গত ২৫ বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনো টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। গত দুই বছর দেশের মাটিতে একের পর এক সিরিজ জয়ের কারণে সবাই ধরেই নিয়েছিল ২৫ বছরের বন্ধ্যাত্ব এবার হয়ত ঘুচবে। এইরকম অতি আত্মবিশ্বাস থেকে বিজ্ঞাপনও বানিয়ে ফেলল সনি কর্তৃপক্ষ।

আরও পড়ুন: প্রণব মুখার্জিকে জার্সি উপহার দিলেন সাকিব

কিন্তু ঘরের মাঠে বাঘের গর্জন করা বিরাট কোহলির দল টানা দুই টেস্ট হেরে আজ সিরিজ খুঁইয়েছে। সেঞ্চুরিয়ানে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে তারা হেরেছে ১৩৫ রানের বড় ব্যবধানে। এরপর থেকেই শুরু হয়েছে '২৫ সাল কা হিসাব' বিজ্ঞাপনটি নিয়ে সোশ্যাল সাইটে ট্রলিং। খোদ ভারতীয় সমর্থকরাই বলছেন, এমন আগ বাড়িয়ে বিজ্ঞাপন তৈরীর কোনো মানেই হয় না।

আরও পড়ুন: প্রথম বাংলাদেশি হিসেবে ৫০০ উইকেটের চূড়ায় রাজ্জাক

২৫ সালের হিসাব তো নেওয়া হল না; এবার যদি শেষ টেস্ট হেরে কোহলিরা হোয়াইটওয়াশ হয় তাহলে ভাবুন কী অবস্থা হতে পারে! এমনিতেই ভারতের ক্রিকেটপ্রেমীরা অধিনায়ক কোহলির সমালোচনায় মেতেছেন। যোগ দিয়েছেন সাবেক ক্রিকেটাররাও। ২৫ সালের হিসাব নিতে ব্যার্থ টিম ইন্ডিয়ার সামনে এখন হোয়াইটওয়াশ এড়ানোই আসল টার্গেট।


মন্তব্য