kalerkantho


'বাংলাদেশ' বানানটাই ভুল করে বসল বিসিবি!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০১৮ ১৬:৩১



'বাংলাদেশ' বানানটাই ভুল করে বসল বিসিবি!

রাত পোহালেই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। যে দলটির কোচ চন্দিকা হাথুরুসিংহে। হাথুরু বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়ার পর এই প্রথমবার মুখোমুখি দুই দল। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার হওয়ায় টিকিটের জন্য দর্শকদের উপচে পড়া ভিড়। কিন্তু এই টিকিটেই এমন কাণ্ড ঘটিয়েছে বিসিবি, বাংলাদেশের ইজ্জতটাই যায় যায়!

আরও পড়ুন: যে কারণে দর্শকদের দুয়োধ্বনি শুনতে হল 'স্বার্থপর' নেইমারকে

আশ্চর্য হলেও সত্য যে, বাংলাদেশ-শ্রীলঙ্কার এই ম্যাচ উপলক্ষে যে টিকিট ছাড়া হয়েছে তাতে 'বাংলাদেশ' নামটাই ভুল! টিকিটে ইংরেজিতে 'BANGLADESH' বানানটি লেখা হয়েছে 'BNANGLADESH'! একটি আন্তর্জাতিক ম্যাচে এমন ভুল চিন্তাও করা যায় না। অবশ্য বিসিবি এই ভুলের জন্য দুঃখ প্রকাশ করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে। অবিকৃত টিকিটের জায়গায় নতুন টিকিট ছাড়ার ঘোষণাও দিয়েছে।

আরও পড়ুন: সম্ভাবনা থাকলেও বর্ষসেরা দলে নেই কোনো বাংলাদেশি!

কিন্তু এর আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে ভুল বানানের সেই টিকিটের ছবি। নিজের দেশের নামের বানান ভুল হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। ড. ইমরান এইচ সরকার টিকিটের ছবি পোস্ট করে লিখেছেন, 'আহা বাংলাদেশ! আহা বিসিবি!! BANGLADESH বানানেই ভুল?'

এছাড়া ফেসবুকে ঢুকলেই বিভিন্নজনের ক্ষুব্ধ প্রতিক্রিয়া চোখে পড়ছে। যার বেশিরভাগই প্রকাশ অযোগ্য। জানা গেছে, বিষয়টি নিয়ে ভীষণ বিব্রত বিসিবি।

আরও পড়ুন: সিরিজ খোয়ানো টেস্টে পূজারার লজ্জার রেকর্ড


মন্তব্য