kalerkantho


সমর্থকদের দুয়োধ্বনি কানেই তুলেননি নেইমার

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০১৮ ১৯:০৪



সমর্থকদের দুয়োধ্বনি কানেই তুলেননি নেইমার

ছবি: এএফপি

পিএসজির জার্সিতে এক ম্যাচেই ৪ গোল করার রাতে বিব্রতকর ঘটনার মুখোমুখি হতে হয়েছে ব্রাজিল সুপারস্টার নেইমারকে। নতুন রেকর্ড গড়ার অপেক্ষায় থাকা সতীর্থ এডিনসন কাভানিকে পেনাল্টি শট নিতে না দেওয়ায় তাকে দুয়োধ্বনি শুনিয়ে দিয়েছে খোদ পিএসজির সমর্থকরা! তবে এতে নাকি তেমন বিরক্ত হননি নেইমার। অধিনায়ক থিয়াগো সিলভা এমনটাই জানিয়েছেন।

আরও পড়ুন: বিজয়ের মানসিকতার 'পরিবর্তনে' আনন্দিত মাশরাফি

সিলভা বলেছেন, 'মাঠ ছাড়ার সময় সে বিরক্ত ছিল বলে আমার মনে হয় না। কিছু সমর্থক তার বিরুদ্ধে ছিল। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ম্যাচ শেষের স্কোরলাইন ও জয়। কাভানি রেকর্ডও আসবে। সে সবসময় গোল করে। এই বছরে এখনও অনেক ম্যাচ আছে। সব রেকর্ডই সে ভাঙবে।'

আরও পড়ুন: 'বাংলাদেশ' বানানটাই ভুল করে বসল বিসিবি!

লিগ ওয়ানের ম্যাচে দিজোঁকে ৮-০ গোলে উড়িয়ে দেওয়ার ম্যাচে নেইমারের ৪ গোল ছাড়াও জোড়া গোল করেন আনহেল ডি মারিয়া। একটি করে গোল করেন এডিনসন কাভানি এবং কিলিয়ান এমবাপ্পে। সতীর্থদের দিয়ে দুটি গোলও করিয়েছেন নেইমার। কিন্তু গোল বাঁধে ৭-০ গোলে এগিয়ে যাওয়ার পর পিএসজি পেনাল্টি পেলে। 

আরও পড়ুন: এই ম্যাচ হাথুরুর জন্যও চ্যালেঞ্জিং: মাশরাফি

দলের তৃতীয় গোলটি করে পিএসজির ইতিহাসে সবচেয়ে বেশি ১৫৬ গোল করা জ্লাতান ইব্রাহিমোভিচের রেকর্ডে ভাগ বসান কাভানি। ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি পেলে গ্যালারি থেকে 'কাভানি' 'কাভানি' চিৎকার ভেসে আসে। দর্শকরা চেয়েছিল এই ম্যাচেই তারা কাভানি ইতিহাস গড়ার সাক্ষী হতে। কিন্তু নেইমার নিজেই শট নিয়ে গোল করলেন। এতেই ক্ষেপে গিয়ে দর্শকরা শুরু করলেন দুয়োধ্বনি।

আরও পড়ুন: যে কারণে দর্শকদের দুয়োধ্বনি শুনতে হল 'স্বার্থপর' নেইমারকে

ম্যাচ শেষে পিএসজি কোচ উনাই এমেরিও বলেছেন, 'কাভানি আমাদের গোলস্কোরার। সে অনেক উন্নতি করেছে। তার ব্যক্তিগত পরিসংখ্যান দলকে সহায়তা করে এবং দলও তাকে গোল পেতে সহায়তা করে। নেইমার পেনাল্টি শট নিয়েছে। কাভানিও আরও গোল করার সুযোগ পাবে।'

 


মন্তব্য