kalerkantho


শৈশবে ফিরে গেলেন শচীন!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ১১:০৩



শৈশবে ফিরে গেলেন শচীন!

শচীন টেন্ডুলকার কিনা গাছ থেকে ফল পাড়ছেন। ভাবা যায়! এমন দৃশ্যও কোনোদিন দেখতে পাওয়া যাবে! অবসরের পর জীবনটা সত্যিই নিজের ছন্দে উপভোগ করছেন লিটল মাস্টার। শচীনের সেই ফল পাড়ার ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ‘লেটেস্ট ভাইরাল’।

ছোটবেলা থেকে ক্রিকেটই ছিল ধ্যানজ্ঞান। মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। এর আগে ইন্টার স্কুল প্রতিযোগিতায় ও ঘরোয়া ক্রিকেটে রয়েছে একাধিক স্মরণীয় ইনিংস। ক্রিকেট সাধনায় ব্যস্ত থাকায় ছেলেবেলায় সেভাবে হইচইয়ে সুযোগ মেলেনি শচীনের। কিন্তু ক্রিকেটউত্তর জীবনে পরিবারের সঙ্গে মূল্যবান সময় কাটানোর পাশাপাশি যেন শৈশবে ফিরে গেলেন কিংবদন্তি এই ক্রিকেটার। গাছ থেকে ফল পেড়ে তা কুড়ানোর মধ্যে ছিল সেই অনাবিল আনন্দ।

শুধু ফল পাড়লেনই না, বন্ধুর লাইভ কমেন্ট্রি শুধরে দিলেন শচীন। লাঠি দিয়ে ফল পাড়তে দেখে শচীনকে ফ্রেমবন্দি করতে শুরু করেন তার বন্ধু। শুধু তাই নয়, শচীন ফল পাড়ার ঘটনার লাইভ কমেন্ট্রি করলেন বন্ধু। শচীন বরাবরই আম খেতে ভালবাসেন। ছোটবেলায় প্রস্তুতি শেষে আম পোড়ার শরবত খাওয়ার কথা নিজেই বলেছেন তিনি।

লিটল মাস্টার গাছ থেকে ফলটি পাড়ার সঙ্গে সঙ্গে বন্ধুটি কমেন্ট্রির ঢংয়ে বলে ওঠেন.. ইটস এ সিক্স। কিন্তু কমেন্ট্রিতে বন্ধু শচীন লেবু পাড়ার ঘটনা আম বলে ব্যাখ্যা করেন। পরক্ষণেই তা শুধরে দিয়ে শচীন বলেন.. ‘আরে ম্যাঙ্গো ট্রি নেহি, লিম্বু হ্যায়। ইটস এ লিম্বু মাই ফ্রেন্ড।


মন্তব্য