kalerkantho


অবশেষে কাঙ্খিত জয় ধরা দিল রিয়াল শিবিরে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ১২:১৬



অবশেষে কাঙ্খিত জয় ধরা দিল রিয়াল শিবিরে

ছবি: এএফপি

জিততে ভুলেই গিয়েছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। গত বছর চমকে দেওয়া সব পারফর্মেন্স দেখানো দলটি একের পর এক ম্যাচ হেরে লা লিগার তলানিতে চলে গিয়েছিল। অবশেষে লেগানেসের মাঠে রিয়ালকে জয়ের মুখ দেখান স্প্যানিশ মিডফিল্ডার মার্কো আসেনসিও। ম্যাচের শেষ মুহূর্তে আসেনসিওর সৌজন্যে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

আরও পড়ুন: একাদশে সাইফ উদ্দিন; শ্রীলঙ্কা দলেও পরিবর্তন

গত ৭ জানুয়ারি লিগে সেল্তা ভিগোর মাঠে ২-২ ড্র করার তিন দিন পর কোপা দেল রে শেষ ষোলোর ফিরতি লেগে দ্বিতীয় সারির ক্লাব নুমানসিয়ার সঙ্গে ড্র করে রিয়াল। এর তিন দিন পর লিগে ভিয়ারিয়ালের কাছে হারে জিদানের শিষ্যরা। লেগানেসের বিপক্ষেও ড্র করার মুখে ছিল দলটি। শেষ পর্যন্ত ত্রাতা হলেন আসেনসিও।

আরও পড়ুন: বহুল আলোচিত ম্যাচে ব্যাটিংয়ে টিম টাইগার

বৃহস্পতিবার রাতে স্প্যানিশ কাপে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের প্রথমার্ধে মোটেও সুবিধা করতে পারেনি রিয়াল মাদ্রিদ। আক্রমণগুলো ছিল এলোমেলো। দেখে মনে হচ্ছিল না কোনো পরিকল্পনা আছে তাদের। প্রচেষ্টাগুলো সবই প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে থেমে যাচ্ছিল। ৩৩তম মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পেয়ে যান মাতেও কোভাসিচ। গোলকিপারকে একা পেয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন তিনি।

আরও পড়ুন: বিজয়ের মানসিকতার 'পরিবর্তনে' আনন্দিত মাশরাফি

৬৭তম মিনিটে দানি সেবাইয়োসকে উঠিয়ে লুকা মদ্রিচকে নামান কোচ। ৭৩তম মিনিটে লরেন্তেকে উঠিয়ে নামান ইসকোকে। কিন্তু কিছুতেই কিছু হচ্ছিল না। উল্টো ৭৫তম মিনিটে গোল খেতে খেতে গোলকিপারের দক্ষতায় বেঁচে যায় রিয়াল। নিশ্চিত ড্রয়ের দিকে গড়াচ্ছিল ম্যাচটি। কিন্তু ভাগ্যদেবী হয়ত রিয়ালের জন্য অন্যরকম কিছু ঠিক করে রেখেছিলেন।

আরও পড়ুন: সমর্থকদের দুয়োধ্বনি কানেই তুলেননি নেইমার

৮৯তম মিনিটে রিয়ালকে জয়সূচক গোলটি এনে দেন আসেনসিও। বাঁ-দিক থেকে তিও এরনদেঁজের ক্রসে দারুণ ভলিতে বল জালে পাঠান এই স্প্যানিশ মিডফিল্ডার। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৬ ম্যাচে রিয়ালের এটি দ্বিতীয় জয়। দুটি করে হার ও ড্র। তিন ম্যাচ পর জয়ের দেখা পেল জিদানের শিষ্যরা। আগামী বুধবার রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচ।


মন্তব্য