kalerkantho


শাইনপুকুরে মাশরাফি, মোহামেডানে সাকিব আর কলাবাগানে তামিম

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০১৮ ১৩:৫৪



শাইনপুকুরে মাশরাফি, মোহামেডানে সাকিব আর কলাবাগানে তামিম

প্লেয়ার্স ড্রাফটের মধ্য দিয়ে চূড়ান্ত হয়ে গেল আসন্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আইকন ক্রিকেটাররা কে কোন দলের হয়ে খেলবেন। টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে পেল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর দেশসেরা ওপেনার তামিম ইকবাল খেলবেন কলাবাগান ক্রীড়া চক্রের জার্সিতে।

আরও পড়ুন: তামিমের সঙ্গে প্রতিযোগিতা আরও জমবে: সাকিব

আজ ২০ জানুয়ারি শনিবার রাজধানীর একটি হোটেলে লটালির মাধ্যমে আইকন ক্রিকেটারদের দল নির্ধারণ করা হয়। ১২ আইকনদের মধ্যে নাসির হোসেন আবাহনীতে, প্রাইম ব্যাংকে মাহমুদউল্লাহ রিয়াদ ও রুবেল হোসেন, গাজী গ্রুপ ক্রিকেটার্সে ইমরাল কায়েস, প্রাইম দোলেশ্বরে মোস্তাফিজুর রহমান ও লিটন দাস, খেলাঘরে এনামুল হক বিজয়, আবাহনীতে মেহেদী হাসান মিরাজ। আর সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

আরও পড়ুন: ব্রাজিল কিংবদন্তি পেলের অবস্থা স্থিতিশীল

এক মৌসুম পর আবার দলবদল হচ্ছে প্লেয়ার্স বাই চয়েজ পদ্ধতিতে। ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞা পাওয়ায় খেলতে পারছেন না সাব্বির রহমান। জাতীয় লিগে দর্শক পেটানোর অপরাধে কঠিন শাস্তির আওতায় পড়েন বাংলাদেশ দলের এই মারকুটে ব্যাটসম্যান। জরিমানার পাশাপাশি বাদ দেওয়া হয় জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি থেকেও। চলতি ত্রিদেশীয় সিরিজে বাদ পড়া তাসকিন আহমেদকে পেয়েছে আবাহনী। 

আরও পড়ুন: ১৯২৮ অলিম্পিকের পদকজয়ী সর্বশেষ জিমন্যাস্টের মৃত্যু

প্লেয়ার্স বাই চয়েজের কারণে শীর্ষ ক্রিকেটারদের পারিশ্রমিক কমে গেছে এবার। আইকন গ্রেডের প্রথম ভাগে পাঁচ ক্রিকেটার মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহর পারিশ্রমিক ধরা হয়েছে ৩৫ লাখ টাকা করে। বাকি সাতজন ২৫ লাখ। এর আগে ২০১৬ আসরে প্লেয়ার্স বাই চয়েজ পদ্ধতি ছিল। আইকনরা সেবার পেয়েছিলেন ৩০ লাখ। সেই হিসেবে এবার পারিশ্রমিক বেড়েছে। আইকন গ্রেডে ক্রিকেটারের সংখ্যাও বাড়িয়ে করা হয়েছে ১২ জন।

আরও পড়ুন: টর্নেডো ব্যাটিংয়ে এক ওভারে ডুমিনির ৩৭ রান!

আগামী ৫ ফেব্রুয়ারি ঘরোয়া সীমিত ওভারের (ওয়ানডে) ক্রিকেট টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) পঞ্চম আসরের পর্দা উঠবে। শিরোপা লড়াইয়ে নামবে ১২টি দল। ডিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স।


মন্তব্য