kalerkantho


আইপিএলে এবার লুঙ্গিকে নিয়ে টানাটানি!

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০১৮ ২০:৪৯



আইপিএলে এবার লুঙ্গিকে নিয়ে টানাটানি!

দুদিন আগেও ক্রিকেটবিশ্বের কেউ লুঙ্গিকে নিয়ে মাথা ঘামায়নি। মাথা ঘামানোর মত কোনো কারণও ছিল না। সেই লুঙ্গি এনগিডি এখন দক্ষিণ আফ্রিকার জাতীয় নায়ক! জিরো থেকে হিরো। সেঞ্চুরিয়ানে অভিষেক টেস্টে ৩৯ রানে ৬ উইকেট নিয়ে একাই ধসিয়ে দিয়েছেন ভারতকে। এই নতুন সেনসেশনকে নিয়ে টানাটানি হতে পারে খোদ ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে।

আরও পড়ুন: হাথুরুসিংহেকে নিয়ে কথা বলাই বোকামি: সুজন

আগামী ২৭-২৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে আইপিএলের নিলাম। সেই নিলামে অন্তত ৪-৫টি ফ্র্যাঞ্চাইজি লুঙ্গিকে কেনার জন্য ঝাঁপিয়ে পড়বে বলে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে। কয়েকদিন আগে নিলামের জন্য নাম থাকা ১১২২ বিদেশি ক্রিকেটারের মধ্যে থাকা লুঙ্গিকে কেউ পাত্তাও দেয়নি। এখনও তার বেইজ প্রাইজ মাত্র ৫০ লক্ষ রুপি। মনে করা হচ্ছে, নিলামে এই দাম ১৫ কোটি ছাড়িয়ে যেতে পারে!

আরও পড়ুন: ক্রিকেটই কি নিজের দেশের বাইরে সবচেয়ে কঠিন খেলা?

সেঞ্চুরিয়ান টেস্টের আগ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ক্রিকেটমহলেও লুঙ্গি পরিচিত ছিলেন টি-টোয়েন্টি বোলার হিসেবে। দেশের হয়ে ৩টি টি-টোয়েন্টিও খেলেছেন। মোট ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচে পেয়েছেন ৪৩ উইকেট। টাইটান্সের হয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিয়মিত বোলার তিনি। ধারণা করা হচ্ছে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি স্বয়ং হয়ত এই ক্রিকেটারকে নিয়ে আগ্রহ দেখাবেন।

আরও পড়ুন: বন্ধু ছিলাম, বন্ধু আছি, বন্ধু থাকব


মন্তব্য