kalerkantho


বাঁচা মরার ম্যাচে আজ জিম্বাবুয়ের মুখোমুখি শ্রীলংকা

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১০:৫২



বাঁচা মরার ম্যাচে আজ জিম্বাবুয়ের মুখোমুখি শ্রীলংকা

বাঁচা মরার ম্যাচে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হবে শ্রীলংকা। জিতলেই টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত হয়ে যাবে জিম্বাবুয়ের। অন্য দিকে শ্রীলংকা যদি হেরে যায় তবে ফাইনাল খেলার স্বপ্ন অনেকটাই শেষ হয়ে যাবে তাদের। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মহাগুরুত্বপূর্ণ ম্যাচেটি শুরু হবে দুপুর ১২টায়।

আরো পড়ুন: হাথুরুসিংহেকে নিয়ে কথা বলাই বোকামি: সুজন

ফাইনালে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বী হবার দৌঁড়ে আছে জিম্বাবুয়ে ও শ্রীলংকা দুদলই। লিগের প্রথম পর্ব শেষে একটি জয়ের স্বাদ পেয়েছে জিম্বাবুয়ে। নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ে ১২ রানে হারায় লংকানদের। লিগ পর্বের শেষ দু’ম্যাচের একটি জিতলেই ফাইনালে নিশ্চিত হবে ৪ পয়েন্ট সংগ্রহে রাখা জিম্বাবুয়ের।

আরো পড়ুন: তামিমের সঙ্গে প্রতিযোগিতা আরও জমবে: সাকিব

লিগের প্রথম পর্বে বাংলাদেশ-জিম্বাবুয়ে জয়ের স্বাদ পেলেও, জয়হীন রয়েছে শ্রীলংকা। প্রথম দু’ম্যাচেই হেরে টুর্নামেন্ট থেকে বাদ পড়ার শংকায় লংকানরা। ফাইনালের খেলা আশা বাঁচিয়ে রাখতে হলে শেষ দু’ম্যাচে শ্রীলংকাকে জিততেই হবে। সেই সাথে জিম্বাবুয়ের হারের প্রার্থনাও করতে হবে লংকানদের।

এদিকে, অ্যাঞ্জেলো ম্যাথুজকে ছাড়াই গতকাল বাংলাদেশের বিপক্ষে খেলতে হয়েছে শ্রীলংকাকে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে খেলতে পারেননি তিনি। আজও জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামতে পারবেন না ম্যাথুজ। অধিনায়কের না থাকাটা দলের জন্য বড় দুশ্চিন্তার কারণ। তাই দলকে নেতৃত্ব দিবেন দীনেশ চান্ডিমাল।


মন্তব্য