kalerkantho


পেরেরা-প্রদীপের দাপটে ভোল পাল্টে গেল জিম্বাবুয়ের

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১৫:২৭



পেরেরা-প্রদীপের দাপটে ভোল পাল্টে গেল জিম্বাবুয়ের

ছবি: এএফপি

এক ম্যাচের ব্যাবধানে ভোল পাল্টে গেল দুই দলের। প্রথম ম্যাচে যে শ্রীলঙ্কাকে পাত্তাই দেয়নি জিম্বাবুয়ে, আজ তাদের বোলিং দাপটে অসহায় আত্মসমর্পণ করল তারা। দুই লঙ্কান পেসার থিসারা পেরেরা এবং নুয়ান প্রদীপের বোলিং দাপটে ৪৪ ওভারেই ১৯৮ রানে অল-আউট হয়েছে গ্রায়েম ক্রেমারের দল। পেরেরা ৪টি এবং প্রদীপ ৩টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: বাটলারের বিধ্বংসী সেঞ্চুরিতে ইংল্যান্ডের রান পাহাড়

টসে জিতে ব্যাটিংয়ে নেমে সুন্দর শুরু করেছিল জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা এবং সলোমন মির। দুজনে ৪৪ রানের উদ্বোধনী জুটি উপহার দেন। ৩০ বলে ২০ রান করা অভিজ্ঞ মাসাকাদজা থিসারা পেরেরার শিকার হলে শুরু হয় ধস। দুই ওভারের ব্যবধানে সলোমন মিরও (২১) শিকার হন পেরেরার। এরপর ক্রেইগ এরভিনকেও উপুল থারাঙ্গার তালুবন্দি করে তৃতীয় শিকার ধরেন পেরেরা।

আরও পড়ুন: 'রিয়ালে রোনালদোর সঙ্গে চমৎকার বন্ধুত্ব হবে নেইমারের'

৫৬ রানে ৩ উইকেট হারানোর পর ইনফর্ম বিধ্বংসী সিকান্দার রাজাকে (৯) প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন সান্দাকান। পঞ্চম উইকেটে ৬৬ রানের জুটি গড়েন ব্রেন্ডন টেইলর এবং ম্যালকম ওয়েলার। ওয়েলারকে (২৪) ফিরিয়ে সান্দাকান জুটি ভাঙলেও ৬৩ বলে ৬ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৩৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন অবসর ভেঙে ফেরা টেইলর। পিটার মুর ০ রানে রান-আউট হলে আবারও বিপদে পড়ে জিম্বাবুয়ে।

আরও পড়ুন: আইপিএলে এবার চোখ ধাঁধানো প্রযুক্তি

৮০ বলে ৫৮ রান করা টেইলরকে উপুল থারাঙ্গার তালুবন্দি করে চতুর্থ শিকার ধরেন থিসারা পেরেরা। ম্যাচের নিয়ন্ত্রণ চলে আসে লঙ্কানদের হাতে। জিম্বাবুয়ের লেজের দিকটা ছেঁটে দেন নুয়ান প্রদীপ। একে একে  তুলে নেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার (৩৪), জার্ভিস (৫) এবং মুজরাবানিকে (০)। জিম্বাবুয়ে থামে ১৯৮ রানে।

আরও পড়ুন: হ্যাজার্ডের জোড়া গোলে চেলসির বিশাল জয়


মন্তব্য