kalerkantho


এবার স্টিভেন স্মিথের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের গুরুতর অভিযোগ!

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ১৩:১২



এবার স্টিভেন স্মিথের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের গুরুতর অভিযোগ!

টিভি ফুটেজে ধরা পড়ে এই দৃশ্য। ছবি: দ্য সান

প্রথম তিন ম্যাচ হেরে ইতিমধ্যেই ইংল্যান্ডের কাছে সিরিজ খুঁইয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। অ্যাশেজ জয়ের পর খুব বাজে সময় যাচ্ছে স্টিভেন স্মিথের দলের। এরই মাঝে খোদ স্মিথের বিরুদ্ধেই উঠল বল টেম্পারিংয়ের গুরুতর অভিযোগ! বলের মাঝে 'লিপ বাম' লাগিয়েছেন স্মিথ!

আরও পড়ুন: বিজয় এখন তামিমের ছাত্র

ঘটনা গতকাল রবিবার তৃতীয় ওয়ানডের। সিডনিতে অনুষ্ঠিত ম্যাচটিতে ঠোঁট থেকে কিছু নিয়ে বলে ঘষতে দেখা যায় স্মিথকে। টিভি ক্যামেরাতেও ধরা পড়ে এই দৃশ্য। সাথে সাথে সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে যায় সেই দৃশ্যের স্ক্রিনশট। অভিযোগ উঠে, স্মিথ বল টেম্পারিং করেছেন।

আরও পড়ুন: টিম ম্যানেজম্যান্ট আমাকে স্বাধীনতা দিয়েছে: বিজয়

তবে এমন অভিযোগ  উড়িয়ে দিয়ে স্মিথ বলেছেন, 'আমি থুতু ব্যবহার করেছি। লিপ বাম নয়। এভাবেই আমি সাধারণত বলের উজ্জ্বলতা ঠিক রাখি। এতে তো কোনো সমস্যা নেই। আমার ঠোঁটে বিশেষ কিছুই ছিল না। কেউ কেউ লিপ বাম ব্যবহার করার কথা বলছেন। কিন্তু আমার ঠোঁটে তেমন কিছুই ছিল না।'

আরও পড়ুন: সিরিজ জিতে মধুর প্রতিশোধ ইংল্যান্ডের

অ্যাশেজ সিরিজের মেলবোর্ন টেস্টে বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছিল ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে। টিভি ফুটেজে ধরা পড়েছিল অ্যান্ডারসন তার হাতের বুড়ো আঙুল দিয়ে বলের একদিক ঘষছেন। ব্যাপারটি নিয়ে প্রথমে অভিযোগ তোলেন ধারাভাষ্যকার হিসেবে দায়িত্বরত স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন ও মাইকেল স্ল্যাটার। পরে অবশ্য এই অভিযোগ প্রমাণিত হয়নি।

আরও পড়ুন: 'আমাদের যৌন হয়রানির পেছনে অলিম্পিক কমিটিও দায়ী!'


মন্তব্য