kalerkantho


নেইমার বিহীন পিএসজির করুণ পরাজয়

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ১৩:৩৮



নেইমার বিহীন পিএসজির করুণ পরাজয়

মারাত্মক ফাউল করে লাল কার্ড দেখেছেন দানি আভলেজ। ছবি: এএফপি

একাদশে নেইমারের গুরুত্ব হাড়ে হাড়ে টের পেল পিএসজি। উরুর চোটে লিওঁর বিপক্ষে মাঠে নামতে পারেননি ব্রাজিল সুপারস্টার। শুরুতে পিছিয়ে পড়ে সমতা আনলেও শেষ মুহূর্তের গোলে হেরে গেল ফরাসি জায়ান্ট ক্লাবটি। উনাই এমেরির দলকে ২-১ ব্যবধানে হারিয়ে ৪৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান আরও শক্ত করল লিওঁ।

আরও পড়ুন: এবার স্টিভেন স্মিথের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের গুরুতর অভিযোগ!

রবিবার লিওঁর মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে পিএসজি। প্রায় ৩০ গজ দূর থেকে ফরাসি ফরোয়ার্ড নাবিল ফেকিরের বাঁকানো ফ্রি কিকে বল জালে জড়ায়। পিছিয়ে পড়ার পর আক্রমণাত্বক হয়ে ওঠে পিএসজি। ম্যাচের ১২ মিনিটে গোলের সুযোগও পেয়েছিলেন কাভানি। কিন্তু তার হেড গোলকিপারকে ফাঁকি দিতে পারেনি।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে নাদাল

ম্যাচের ৩৬তম মিনিটে বড় ধাক্কা খায় পিএসজি। ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন কিলিয়ান এমবাপে। বিরতির ঠিক আগে পিএসজিকে সমতায় ফেরান কুরজাওয়া। ডান দিক থেকে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজের বাড়ানো ক্রসে বাঁ-পায়ের জোরালো ভলিতে বল জালে পাঠান তিনি।

আরও পড়ুন: বিজয় এখন তামিমের ছাত্র

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও পিএসজি শিবিরে বিপর্যয়! আলভারোকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন আলভেজ। একজন কম হয়ে যাওয়ায় রক্ষণাত্বক ফুটবল খেলে ম্যাচটি ড্রয়ের দিকে নেওয়ার চেষ্টা করে পিএসজি। কিন্তু ম্যাচ শেষের ঠিক আগমুহূর্তে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে বল পিএসজির জালে পাঠান ডিপাই। এই ম্যাচ হারলেও ২২ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি।

আরও পড়ুন: টিম ম্যানেজম্যান্ট আমাকে স্বাধীনতা দিয়েছে: বিজয়


মন্তব্য