kalerkantho


সন্তান জন্মের পর কোর্টে ফেরার ম্যাচে সেরেনার হার

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:১৮



সন্তান জন্মের পর কোর্টে ফেরার ম্যাচে সেরেনার হার

ছবি: এএফপি

সন্তান জন্মের পর অবশেষে কোর্টে ফিরলেন সেরেনা উইলিয়ামস। ফেডারেশন কাপে সিঙ্গেলসে নয়, দেশের হয়ে নিয়ম রক্ষার ডাবলসে নেমেছিলেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। দীর্ঘ এক বছরের বিরতির পর কোর্টে ফেরার মুহূর্তটা জয় দিয়ে স্মরণীয় করে রাখতে পারলেন না। তবে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গেলস জয়ী উইলিয়ামস বললেন, সঠিক পথেই এগিয়ে চলেছে তার ডব্লিউটিএ সার্কিটে ফেরার প্রস্তুতি।

নেদারল্যান্ডসের বিপক্ষে ভেনাস উইলিয়ামস দুটি সিঙ্গেলস ও কোকো ভ্যান্দেওয়েঘে একটি সিঙ্গেলস জিতে নেওয়ায় জয় নিশ্চিত হয়ে যায় আমেরিকার। ফলে চতুর্থ সিঙ্গেলস রাবার খেলতে নামেননি ভ্যান্দেওয়েঘে। সন্তানের জন্মের পর সেরেনার অফিসিয়ালি কোর্টে ফেরার প্রসঙ্গ থাকায়, নিয়ম রক্ষার ডাবলস খেলা হয় সূচি অনুযায়ী।

দিদি ভেনাসকে সঙ্গী করেই লেসলি কারখোভ ও ডেমি শুরসের বিপক্ষে লড়াইয়ে নেমেছিলেন সেরেনা। ভেনাস-সেরেনা জুটির দখলে যেখানে ২২টি ডাবলস খেতাব রয়েছে, সেখানে এই প্রথমবার জুটি বেঁধে কোর্টে নামলেন দুই ডাচ তরুণী। শুরুতেই বাজিমাৎ করেন লেসলি-ডেমি জুটি। অভিজ্ঞ ভেনাস-সেরেনা জুটিকে ৬-২, ৬-৩ সেটে হারিয়ে দেন তারা।

কোর্টে সেরেনা ছিলেন অনেক ধীরগতির। শট বাছাইয়েও অনেক ভুল করেছেন। তা সত্ত্বেও সেরেনা মনে করেন, তিনি যতটা ভেবেছিলেন, তার থেকও ভালো অবস্থায় আছেন, 'দীর্ঘ বিরতির পর এটাই আমার প্রথম অফিসিয়াল ম্যাচ। যতটা খারাপ অবস্থায় নিজেকে দেখব ভেবেছিলাম, তার থেকে অনেক ভালো পরিস্থিতিতে রয়েছি। আশা করিনি সার্ভিসে এতটা জোর থাকবে। আসলে কোর্টে নামার আগে আমার কোনও প্রত্যাশা ছিল না। তাই মনে হচ্ছে সঠিক দিকেই এগচ্ছে প্রস্তুতি।'


মন্তব্য