kalerkantho


টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের অধিনায়ক কে?

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:১৯



টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের অধিনায়ক কে?

ফাইল ছবি

ঠিক দুই দিন বাকী আছে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের। এই রিপোর্ট লেখা পর্যন্ত বিসিবির পক্ষ থেকে অধিনায়ক বিষয়ক কোনো ঘোষণা আসেনি। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরির কারণে দুই ম্যাচের এই সিরিজ মিস করবেন। এই তথ্য জানার পরেও সাকিবকে রেখেই দল ঘোষণার মত অদ্ভুত ঘটনা ঘটিয়েছে বিসিবির নির্বাচকেরা। এবার তাহলে কার কাঁধে উঠতে যাচ্ছে নেতৃত্বের দায়িত্ব?

টেস্ট দলে সাকিব আল হাসানের ডেপুটি হিসেবে আছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। যিনি ইতিমধ্যেই প্রথমবারের মত দুই ম্যাচের টেস্টে সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছেন। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সেই টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ওয়ানডেতেও সহ-অধিনায়ক নিয়ে কোনো সমস্যা নেই। কিন্তু আশ্চর্য হলেও সত্য যে, টি-টোয়েন্টিতে কোনো সহ-অধিনায়কই নেই!

জাতীয় দলে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালনকারীদের মধ্যে মুশফিকের নামের পাশে ইতিমধ্যেই 'লাল কালি'র দাগ পড়েছে। সিনিয়র হিসেবে আছেন মাহমুদ উল্লাহ এবং তামিম ইকবাল। তামিমও গত বিপিএলে উইকেট নিয়ে কথা বলে বিপদে পড়েছেন। তাহলে রইল বাকী মাহমুদ উল্লাহ। যার নেতৃত্ব বিপিএলের চতুর্থ ও পঞ্চম আসরে ব্যাপক প্রশংসিত হয়েছে।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, আজ সোমবারই হয়ত নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে বিসিবি। আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকায় এবং ১৮ ফেব্রুয়ারি সিলেটের নবনির্মিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই সফরকারীর শ্রীলঙ্কার কাছে দুটি সিরিজ (ত্রিদেশীয় এবং টেস্ট) হেরে বসে আছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে কি এই ভাগ্য বদলাবে?


মন্তব্য