kalerkantho


সাকিবকে পাওয়ার আশা শেষ হয়ে গেল!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৫৪



সাকিবকে পাওয়ার আশা শেষ হয়ে গেল!

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও এভাবেই দর্শক হয়ে থাকতে হবে সাকিবকে। ফাইল ছবি

আগে থেকেই অনেকটা নিশ্চিত ছিল যে, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচও খেলতে পারবেন না অধিনায়ক সাকিব আল হাসান। যেটুকু ক্ষীণ আশা ছিল, সেটাও আজ শেষ হয়ে গেল। আঙুলের চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। সাকিবকে বাইরে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টির জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। নেতৃত্বে যথারীতি মাহমুদ উল্লাহ রিয়াদ।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে এই শ্রীলঙ্কার বিপক্ষেই চোট পেয়েছিলেন সাকিব। মিস করেছেন দুই ম্যাচের টেস্ট সিরিজ। এবার টি-টোয়েন্টি সিরিজও খেলা হলো না তার। তিনি যতটা না মিস করেছেন, তাকে আরও বেশি মিস করেছে বাংলাদেশ। সাকিবের না থাকা মানে একজন সেরা ব্যাটসম্যান এবং একজন সেরা বোলারের না থাকা। উজ্জীবিত শ্রীলঙ্কার সামনে রবিবারের ম্যাচটি তাই কঠিনই হয়ে গেল বাংলাদেশের জন্য।

প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেট হেরে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে বাংলাদেশ। ওই ম্যাচে ব্যাপক খরুচে বোলিং করা দুই পেসার রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফ উদ্দিন দলে জায়গা ধরে রেখেছেন। এছাড়া তামিম ইকবালের চোটের জন্য দলে আসা মোহাম্মদ মিঠুনও আছেন। চোটের জন্য প্রথম ম্যাচে খেলেননি তামিম। দ্বিতীয় ওয়ানডেতে খেলার সম্ভাবনা আছে তার।

দ্বিতীয় টি-টোয়েন্টির বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ (অধিনায়ক), সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু।


মন্তব্য