kalerkantho


নিদাহাস ট্রফিতে সুযোগ পেতে কঠিন শর্তের সামনে মালিঙ্গা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৪৪



নিদাহাস ট্রফিতে সুযোগ পেতে কঠিন শর্তের সামনে মালিঙ্গা

শ্রীলঙ্কার গতিদানব লাসিথ মালিঙ্গার আন্তর্জাতিক ক্যারিয়ার প্রায় শেষই বলা চলে। ইতিমধ্যে তিনি শ্রীলঙ্কা জাতীয় দলের মেন্টর হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তবে ঘরের মাঠে আসন্ন নিদাহাস ট্রফি টি-টোয়েন্টি সিরিজে একটা শেষ চেষ্টা করতে চান তিনি। তবে এই সিরিজে তার খেলা-না খেলা নির্ভর করছে ফিটনেসের ওপর- এমনটাই জানিয়েছে লঙ্কান বোর্ডের একটি সূত্র।

গত বছরের সেপ্টেম্বরে ভারত সিরিজ চলাকালীন ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসিকারার সাথে দ্বন্দ্বে জড়ানোর পর থেকেই জাতীয় দলের বাইরে আছেন মালিঙ্গা। চন্দিকা হাথুরুসিংহের নজরেও পড়েননি তিনি। শ্রীলঙ্কা ক্রিকেটের একটি সূত্র জানিয়েছে, 'জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য তাকে ঘরোয়া ক্রিকেটে খেলে নিজের ফর্ম এবং ফিটনেস প্রমাণ করতে বলা হয়েছে।'

শুধুমাত্র জাতীয় দলেই নয়, ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) উপেক্ষিত মালিঙ্গা। এগারতম আইপিএলের নিলামের আগেই তাকে ছেড়ে দেয় মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর নিলামেও অবিক্রিত থেকে যান মালিঙ্গা। ইতোমধ্যেই অবসরের আভাস দেওয়া মালিঙ্গা কিছুদিন আগে ২০১৯ বিশ্বকাপে দলের মেন্টর হওয়ারও আগ্রহ প্রকাশ করেন।

শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত ৩০টি টেস্ট, ২০৪টি ওয়ানডে ও ৬৮টি টি-টোয়েন্টি খেলেছেন এই তারকা পেসার। এটাই হয়ত তার অবসর গ্রহণের মঞ্চ হতে পারে। উল্লেখ্য, ভারত ও বাংলাদেশকে নিয়ে আগামী ৬ মার্চ থেকে মাঠে গড়াবে ত্রিদেশীয় নিদাহাস ট্রফি।


মন্তব্য