kalerkantho


প্রথম ভারতীয় পেসার হিসেবে নতুন রেকর্ড ভুবনেশ্বরের

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:১১



প্রথম ভারতীয় পেসার হিসেবে নতুন রেকর্ড ভুবনেশ্বরের

ছবি: ক্রিকবাজ

প্রথম ভারতীয় পেসার হিসেবে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিনটি ফরম্যাটেই এক ইনিংসে কমপক্ষে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন ডানহাতি পেসার ভুবনেশ্বর কুমার। রবিবার জোহানেসবার্গের প্রথম টি-টোয়ন্টিতে তার বোলিংয়ের সামনেই ধরাশায়ী হয় প্রোটিয়াদের ব্যাটিং লাইন-আপ। আফ্রিকা সফরে ২৮ রানে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি জিতে নেয় ভারত।

দুই ওপেনার স্মুটস ও রেজা হেনড্রিক্স, অধিনায়ক জে-পল ডুমিনি, উইকেট কিপার ক্লাসেন এবং মরিসের উইকেটগুলি তুলে নেন ভুবনেশ্বর। চার ওভার বল করে ২৪ রান দিয়ে ৫ উইকেট নেওয়া এই স্পেলটিই হল ভুবনেশ্বরর টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা।

প্রথম স্পেলে বল করতে ওপেনিং জুটিতে ভাঙ্গন ধরানোর পর দ্বিতীয় স্পেলে বল করতে এসে সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা রেজা হেনড্রিক্সকে আউট করে ভারতের ম্যাচ জয় নিশ্চিত করেন ভুবনেশ্বর। ২০৪ রানের টার্গেটে খেলতে নেমে ভারতের পেসার ভুবনেশ্বর কুমারের বিধ্বংসী বোলিংয়ের সামনে পড়ে ১৭৫ রানে শেষ হয়ে যায় প্রোটিয়া শিবির। 

টি-টোয়েন্টিতে প্রথম ভারতীয় পেসার হিসেবে ভুবনেশ্বর ৫ উইকেট নিলেও বোলার হিসেবে তিনি দ্বিতীয়। ভুবনেশ্বরের আগে ভারতের রিস্ট স্পিনার যুজবেন্দ্র চাহাল চেন্নাইয়ে ইংরেজদের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে ২৫ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন।


মন্তব্য