kalerkantho


চোখের সমস্যা নেই; তবু কেন চশমা পরেন চাহাল?

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:০০



চোখের সমস্যা নেই; তবু কেন চশমা পরেন চাহাল?

ফিল্ডিং করতে নামলেই চশমা পরেন যুজবেন্দ্র চাহাল। ছবি: ইন্টারনেট

ভারতের নবীন রিস্ট স্পিন তারকা যুজবেন্দ্র চাহাল। তার হাতের জাদুকরী ঘূর্ণিতে খাবি খাচ্ছে প্রোটিয়া ক্রিকেটাররা। যুজবেন্দ্র আর কুলদীপ যাদবের মাধ্যমেই 'রিস্টস্পিন' শব্দটির সঙ্গে ক্রিকেটবিশ্বের পরিচয়। ঘরের মাঠে ওয়ানডে সিরিজে চাহালের ঘূর্ণিতে নাকানি-চুবানি খেয়েছে প্রোটিয়া ব্যাটসম্যানরা, ততই তাকে নিয়ে বেড়েছে সমর্থকদের আগ্রহ।

সেই যুজবেন্দ্র চাহালকে নিয়ে এখন নতুন প্রশ্ন হলো, ফিল্ডিংয়ের সময় তিনি চশমা পরেন কেন? ওয়ানডে সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজেও চাহালকে দেখা গেছে ফিল্ডিং করার সময় চশমা পরে থাকতে। বোলিং বা ব্যাটিংয়ের সময় কিন্তু চশমা পরেন না চাহাল। এমনকী তার চোখে কোনো সমস্যাও নেই। তাহলে রহস্যটা ঠিক কী? রহস্য জানতে চাহালের বাবার দ্বারস্থ হতে হয়। 

ছেলের চশমা পরা নিয়ে তিনি বলেন, 'দক্ষিণ আফ্রিকা সিরিজের ঠিক আগে চোখ দেখাতে গিয়েছিল ও। চোখের কোনো সমস্যা না থাকলেও তাকে চিকিত্সক বলেছিন, সম্ভব হলে মাঝে মধ্যে চশমা পরতে। এরপর থেকে ও নিজেই ঠিক করেছে, বোলিং বা ব্যাটিং করার সময় না হলেও ফিল্ডিংয়ের সময়ে চশমা পরবে।'

আরও জানা গেছে, চাহাল শুধু ক্রিকেটকেই নিজের একমাত্র পেশা হিসেবে গ্রহণ করেননি। তার আরও একটি পরিচয় আছে। দিল্লির ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর হিসেবে সরকারী চাকরি আছে তার। দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরেই চাহাল সরকারি চাকরিতে যোগ দেবেন বলেও জানিয়েছেন তার বাবা।


মন্তব্য