kalerkantho


ম্যানইউয়ের সম্মান বাঁচালেন গোলকিপার!

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৩০



ম্যানইউয়ের সম্মান বাঁচালেন গোলকিপার!

সেভিয়ার বিপক্ষে এভাবেই একের পর এক আক্রমণ ঠেকিয়ে নায়ক হয়ে গেছেন ডি গিয়া। ছবি: দ্য গার্ডিয়ান

আরো একবার বীরোচিত পারফর্মেন্স দেখালেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা গোলকিপার ডেভিড ডি গিয়া। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচ খেলতে স্পেনে গিয়ে তার অসাধারণ দক্ষতায় স্বাগতিক সেভিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করতে সক্ষম হয়েছে প্রিমিয়ার লিগের জায়ান্টরা। স্বাগতিক দলের মিডফিল্ডার স্তেভেন এনজনজি ও স্ট্রাইকার লুইস মুরিয়েলের প্রথমার্ধের দুটি নিশ্চিত গোল ঠেকিয়ে দিয়েছেন ডি গিয়া।

পুরো ম্যাচেই অ্যালেক্সিস সানচেজ, রোমেলু লুকাকু ও হুয়ান মাতাকে নিয়ে গঠিত ইউনাইটেডের দুধর্ষ আক্রমণভাগকে ঠেকিয়ে রেখেছিল স্বাগতিক সেভিয়া। লুকাকু শেষ পর্যন্ত একটি গোল করেছিলেন। তবে স্বীকৃতি পায়নি সেটি। যে কারণে ফিরতি লেগের ম্যাচের ফলাফলে নির্ধারিত হবে কোয়ার্টার ফাইনালের দল। আগামী মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচটি। নিজেদের মাঠে অনুষ্ঠিতব্য ওই ম্যাচে জয়লাভের মাধ্যমে এখন শেষ আটে জায়গা করে নিতে চায় হোসে মরিনহোর শিষ্যরা।

দলের তারকা ফুটবলার পল পগবা অসুস্থতা থেকে ফিরে আসার পরও এদিন ফরাসি ওই তারকাকে বাইরে রেখেই একাদশ নির্বাচন করেছিলেন ইউনাইটেড বস। অসুস্থতার কারণে হাডার্সফিল্ড টাউন সফরে যেতে পারেননি পগবা। কোচের সঙ্গে তার সম্পর্ক এখন ভালো যাচ্ছেনা বলেও গুঞ্জন চলছে। পরিবর্তিত হিসেবে প্রথম একাদশে ২১ বছর বয়সি স্কট ম্যাক টমিনায়েকে সুযোগ করে দিয়েছেন মরিনহো।

যদিও আন্দের হেরেরার অসময়ের ইনজুরির সুবাদে বদলি হিসেবে ১৭তম মিনিটেই মাঠে নামার সুযোগ পেয়ে যান পগবা। তারপরও ম্যাচে স্প্যানিশ দলটির প্রাধান্যই বজায় ছিল দীর্ঘ সময়।


মন্তব্য