kalerkantho


'নেইমার কেন রিয়ালে যোগ দিচ্ছে না?'

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:২২



'নেইমার কেন রিয়ালে যোগ দিচ্ছে না?'

বহুল প্রচলিত একটা বাংলা প্রবাদ আছে- 'যার বিয়ে তার খোঁজ নেই, পাড়া-পড়শীর ঘুম নেই!'। ব্রাজিল সুপারস্টার নেইমারের ক্ষেত্রে এমনই ঘটে চলছে। প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) এই তারকা দলবদল নিয়ে একবারের জন্য মুখ না খুললেও তাকে রিয়াল মাদ্রিদের জার্সিতে দেখার জন্য ফুটবলবিশ্ব যেন উন্মুখ হয়ে আছে। এবার সেই দলে যোগ দিলেন স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির সাবেক মিডফিল্ডার গুতি।

গুতি মনে করেন, ক্যারিয়ারে নতুন উচ্চতায় উঠতে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া দরকার। তার ভাষায়, 'আমি মনে করি নেইমারের রিয়ালে আসা উচিত। সে বার্সেলোনার মতো গুরুত্বপূর্ণ ক্লাবে খেলেছে, এখন পিএসজিতে আছে। তার ক্যারিয়ারে যেটার অভাব, সেটা হলো রিয়াল মাদ্রিদ। আমি বুঝতে পারছি না, সেই কেন এখানে (রিয়াল) আসছে না? যদি সে উন্নতি করতে ও এগিয়ে যেতে চাই তাহলে রিয়ালে এসে তার সেটা করা দরকার।'

গত বছরের অগাস্টে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। সেখানে সতীর্থ থেকে শুরু করে কোচের সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়েছেন তিনি। তাই বছর না ঘুরতেই গুঞ্জন শুরু হয়ে যা, আবার স্প্যানিশ লিগে ফিরছেন তিনি। রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট তো একের পর এক বিবৃতি দিয়ে গুঞ্জনের আগুনে ঘি ঢেলে চলছেন। শোনা গেছে, বিপুল পরিমাণ টাকার বিনিময়ে হলেও নেইমারকে কিনতে রাজী রিয়াল!


মন্তব্য