kalerkantho


'অপুর নাচটাই আমি নেচে দিয়েছি'

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৮ ১৯:৪১



'অপুর নাচটাই আমি নেচে দিয়েছি'

ছবি: মুশফিকুর রহিমের ভেরিফায়েড ফেসবুক পেইজ

নাজমুল ইসলাম অপু জাতীয় দলের নবীন সদস্য। তার আরও একটি পরিচয় আছে। তিনি ক্রিকেট মাঠে 'নাগিন নৃত্য' এর আবিস্কারক! উইকেট নেওয়ার পর তার 'নাগিন নৃত্য' বিপিএল থেকেই সাড়া জাগিয়েছিল। কিন্তু আন্তর্জাতিকভাবে এখনও পরিচিত নন এই তরুণ স্পিনার। কিন্তু মুশফিকুর রহিম তো আরও আগে থেকেই আন্তর্জাতিক তারকা। গতরাতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ জিতিয়ে অপুর 'আবিস্কৃত' নাগিন নাচ নেচে বিশ্বজুড়ে মুশিই এখন আলোচনায়। 

ম্যাচ শেষে মিডিয়াকে এড়িয়ে চলছেন জয়ের নায়ক মুশফিক। কিন্তু মিডিয়া কি তার পিছু ছাড়ে...? নাগিন নাচ আর ৩৫ বলে ৭২* রানের বিধ্বংসী ইনিংস সম্পর্কে তার বক্তব্য দরকার। আজ রবিবার হোটেলে তার দেখা পেয়েই ঘিরে ধরেন দেশি-বিদেশি সাংবাদিকরা। শুরুতেই যথারীতি প্রশ্ন উঠল এক রাতেই বিশ্বজুড়ে বিখ্যাত হয়ে যাওয়া 'নাগিন নৃত্য' নিয়ে। 

নাজমুল ইসলাম অপুর সেই নাগিন নৃত্য, শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে। ছবি: এএফপি

মুশি স্মিত হেসে বললেন, 'আসলে নাচটা অপুর। ওর উদ্‌যাপনটাই আমি করে দিয়েছি।'

অপুকে এখনও আন্তর্জাতিক মিডিয়া চেনে না। একদিন হয়ত চিনবে। মুশফিক তার নাচ নেচে বিখ্যাত হয়ে যাওয়ায় এতটুকু মন খারাপ হয়নি অপুর। বরং দলের জয়ে সবার মতই তিনি উচ্ছসিত। প্রস্তুতি নিচ্ছেন ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের। সঠিক পরিচর্যা পেলে এই তরুণ হয়ত একদিন ঘূর্ণি জাদুকর হয়ে উঠবেন। প্রতিপক্ষের একের পর এক উইকেট তুলে নিয়ে নাগিন নৃত্যে মাঠ মাতাবেন।


মন্তব্য