kalerkantho


বার্সায় ফিরবেন নেইমার, করতে হবে শর্ত পূরণ

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৮ ১০:৩৮



বার্সায় ফিরবেন নেইমার, করতে হবে শর্ত পূরণ

কয়েক দিন ধরে এক গুঞ্জনে সরব বিশ্ব ফুটবল অঙ্গন। প্যারিসে ভালো নেই নেইমার। ফের লিওনেল মেসির সঙ্গে জুটি বাঁধতে চান নেইমার। সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরতে চান নেইমার। শিল্প-সাহিত্য, কৃষ্টি-কালচারে সমৃদ্ধ এ নগরী তার মন ভরাতে পারছে না। যত তাড়াতাড়ি সম্ভব পিএসজি ছাড়তে চান তিনি। ফের কাতালানদের সান্নিধ্য লাভ করতে চান হালের ফুটবল সেনসেশন। তবে এ জন্য বার্সাকে দুটি শর্ত জুড়ে দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এ দুই শর্ত পূরণ হলেই ন্যু ক্যাম্পে ফিরবেন তিনি।

গত আগস্টে বার্সা ছেড়ে পিএসজিতে যান নেইমার। সেখানে যাওয়ার পর থেকেই ফর্মের মগডালে রয়েছেন তিনি। ইনজুরির কারণে ছিটকে পড়ার আগে চলতি মৌসুমে ২৯ গোল করেছেন ২৬ বছর বয়সী এ ফুটবলার। সম্প্রতি মার্সেইয়ের বিপক্ষে পিএসজির হয়ে খেলতে গিয়ে পায়ে চোট পান নেইমার। এতে তার ডান পায়ের পাতা ভেঙে যায়। সদ্যই সফল অস্ত্রোপচার হয়েছে। এখন তিনি রিও ডি জেনিরোও নিজের বিলাসবহুল বাড়িতে বিশ্রাম নিচ্ছেন।  

স্প্যানিশ সংবাদমাধ্যম ডন ব্যালন জানিয়েছে, নেইমারের এমন ইচ্ছাকে সাধুবাদ জানিয়েছে বার্সা। তাকে ডেরায় ভেড়াতে ইতিবাচক সাড়া দিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। তবে ব্রাজিল যুবরাজকে ফেরানোটা মোটেও সহজ হবে না তাদের। কারণ টানতে হলে এর আগে তার দেয়া দুটি শর্ত পূরণ করতে হবে দারুণ ফর্মে থাকা দলটিকে। প্রথমত মেসির সমান বেতন দিতে হবে নেইমারকে। দ্বিতীয়ত ছোট ম্যাজিসিয়ানের সমান গুরুত্ব দিতে হবে তার মতামতকে। ফুটবলার কেনা থেকে শুরু করে দলের নীতিনির্ধারণী বিষয়েও মতামত নিতে হবে।

 


মন্তব্য