kalerkantho


চান্দিমালকে ছাড়াই ভারতের মুখোমুখি শ্রীলঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৮ ১৬:৪৭



চান্দিমালকে ছাড়াই ভারতের মুখোমুখি শ্রীলঙ্কা

ছবি: এএফপি

বাংলাদেশের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচের হারের পাশাপাশি বড় দুঃসংবাদ পেয়েছে শ্রীলঙ্কান শিবির। স্লো ওভার রেটের কারণে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে স্বাগতিক অধিনায়ক দিনেশ চান্ডিমালকে। পাশাপাশি প্রত্যক ক্রিকেটারকে ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানাও গুণতে হবে। যে কারণেই নিদাহাস ট্রফি টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা।

নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ইনজুরির কারণে গোটা সিরিজ থেকেই ছিটকে গেছেন। এমতাবস্থায় চান্দিমালের পরিবর্তে স্বাগতিকদের নেতৃত্ব দিতে যাচ্ছেন থিসারা পেরেরা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়েছিল লঙ্কানরা। দ্বিতীয় ম্যাচে অবশ্য বাংলাদেশের বিপক্ষে বড় জয় পায় রোহিত শর্মার দল। সর্বশেষ ম্যাচে রেকর্ড গড়া জয়ে লঙ্কানদের ৫ উইকেটে উড়িয়ে দেয় বাংলাদেশ।

এদিকে জরিমানা কবল থেকে নিস্তার পায়নি বাংলাদেশও। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে ২০ শতাংশ এবং দলের অন্যান্য সতীর্থদের ১০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। নির্দিষ্ট সময়ের চেয়ে এক ওভার বেশি সময় ব্যয় করায় ম্যাচ ফির ২০ শতাংশ বাংলাদেশ অধিনায়ক মাহমুদ উল্লাহকে এবং দলের অন্যান্য সতীর্থদের ১০ শতাংশ জরিমানা করে আইসিসি। আগামী ১২ মাসের মধ্যে অধিনায়ক হিসেবে আবারো একই শাস্তি পেলে নিষেধাজ্ঞার মধ্যে পড়বেন মাহমুদ উল্লাহ।


মন্তব্য