kalerkantho


ক্ষুব্ধ টিম টাইগার অনুশীলনই করেনি!

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৮ ২১:৩৪



ক্ষুব্ধ টিম টাইগার অনুশীলনই করেনি!

ছবি: টুইটার

শ্রীলঙ্কা সফরে গিয়ে অনাকাঙ্খিত ঘটনার শিকার হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নির্ধারিত অনুশীলন সেশনে সিংহলিজ স্পোর্টস ক্লাব (এসএসসি) গ্রাউন্ডে এসেছিল মাহমুদ উল্লাহ বাহিনী। কিন্তু এসে তো চক্ষু চড়কগাছ! প্র্যাকটিসের জন্য প্রস্তুত করা হয়নি উইকেট। সাথে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও চলছিল। মহা বিপত্তিতে পড়ে ক্ষুব্ধ টিম টাইগার অনুশীলন না করেই ফিরে গেল হোটেলে!

কলম্বোতে সোমবার সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে থেমে থেমে। তবে সিংহলিজ স্পোর্টস গ্রাউন্ডে দুপুর ৩টায় অনুশীলন করবে বাংলাদেশ- এটা আগে থেকেই ঠিক করা ছিল। সেই অনুযায়ী উইকেট প্রস্তুত করার অনুরোধও করেছিল বাংলাদেশ। কিন্তু মাঠে গিয়ে দেখা গেল, নেটে ব্যাটিং কিংবা বোলিংয়ের জন্য উইকেট প্রস্তুত নয়। টিম বাসে ওঠার আগে উইকেট নিয়ে নিজেদের অসন্তুষ্টির কথা সরাসরিই বলে গেলেন ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

সুজনের ভাষায়, 'এসএসসির একটাই প্র্র্যাকটিস উইকেট। আগেও এখানে প্র্যাকটিস করছে বাংলাদেশ। তবে উইকেট ভালো না। আমরা যেরকম চাই, ম্যাচে যেরকম খেলব, তার কাছাকাছিও উইকেট নয়। যে কেউ ইনজুরিতে আক্রান্ত হতে পারে এখানে, সেই ঝুঁকি নিতে চাইনি আমরা।'

পাশাপাশি ফিরে যাওয়ার বিষয়ে তিনি বললেন, 'একটু তো অখুশিই যে অনুশীলন করতে পারলাম না। আমরা চেয়েছিলাম এখানে না হলে প্রেমাদাসায় যেতে। সেটা হয়নি। বৃষ্টি হচ্ছে, উইকেট ঢাকা। সকাল থেকে বৃষ্টি হচ্ছে। ঢেকে রেখেছে ওরা। উপায় না দেখে আমরা ফিরে যাচ্ছি।'

উল্লেখ্য, সিংহলিজ স্পোর্টস গ্রাউন্ড শ্রীলঙ্কার প্রধান টেস্ট ভেন্যু। ৪১টি টেস্ট হয়েছে এখানে, যা শ্রীলঙ্কার মাটিতে সর্বোচ্চ। বাংলাদেশ দলের তাই এই মাঠ নিয়ে আপত্তি ছিল না। খালেদ মাহমুদ আরও জানিয়েছেন, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে নিজেদের অসন্তুষ্টির কথা জানিয়েছে বাংলাদেশ। তারা বিষয়টি খতিয়ে দেখছে।


মন্তব্য