kalerkantho


ভারতের বিপক্ষে একাই লড়লেন কুশল মেন্ডিস

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৮ ২২:৪১



ভারতের বিপক্ষে একাই লড়লেন কুশল মেন্ডিস

একাই ভারতীয় বোলারদের বিপক্ষে লড়লেন কুশল মেন্ডিস। ছবি: এএফপি

বাংলাদেশের বিপক্ষে হারের ধকলটা এখনো হয়ত সামলে উঠতে পারেনি স্বাগতিক শ্রীলঙ্কা। নিদাহাস ট্রফি টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিপক্ষে আজকের ম্যাচে দেখা গেল তাদের এলোমেলো ব্যাটিং। শার্দুল ঠাকুরের বিধ্বংসী বোলিংয়ের সামনে একমাত্র হাফ সেঞ্চুরি উপহার দিলেন ওপেনার কুশল মেন্ডিস। বাকী ব্যাটসম্যানদের কেউ বিশের ঘর পার হতে পারেনি। কর্তিত ওভারের ম্যাচে নির্ধারিত ১৯ ওভারে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়াল ৯ উইকেটে ১৫২ রান। শার্দুল নিয়েছেন ৪ উইকেট।

আর. প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মন্দ ছিল না লঙ্কার। তবে ২৫ রানে গুনাথিলাকার (১‌৭) বিদায়ে উদ্বোধনী জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। গত দুই ম্যাচে বিধ্বংসী ব্যাটিং করা কুশল পেরেরাও আজ ৩ রান করে ওয়াশিংটন সুন্দরের শিকার হন। তৃতীয় উইকেটে উপুল থারাঙ্গাকে নিয়ে ৬২ রানের জুটি গড়ে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস। থারাঙ্কাকে (২২) ফিরিয়ে এই জুটি ভাঙেন বিজয় শংকর।

এর মাঝেই ৩১ বলে ৩ চার ৩ ছক্কায় হাফ সেঞ্চুরি তুলে নেন কুশল। ব্যক্তিগত ৫৫ রানে যুজবেন্দ্র চাহালের বলে রোহিত শর্মার তালুবন্দি হন তিনি। ভারপ্রাপ্ত অধিনায়ক থিসারা পেরেরাকে (১৫) ফিরিয়ে দ্বিতীয় শিকার ধরেন শার্দুল ঠাকুর। ১৯তম ওভারে তিনি তুলে নেন দাসুন শানাকা (১৯) এবং চামিরার (৫) উইকেট। ৪ উইকেট নিতে ৪ ওভারে তিনি খরচ করেছেন মাত্র ২৭ রান। নির্ধারিত ১৯ ওভারে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৫২ রান।


মন্তব্য