kalerkantho


ওয়ানডে মর্যাদা পেয়ে উচ্ছ্বসিত নেপাল অধিনায়ক

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৮ ২০:০১



ওয়ানডে মর্যাদা পেয়ে উচ্ছ্বসিত নেপাল অধিনায়ক

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে মর্যাদা পাওয়ায় দারুণ উচ্ছ্বসিত নেপাল অধিনায়ক পরস খাদকা। হারারেতে গতকাল বিশ্বকাপ বাছাই পর্বের প্লে-অফ ম্যাচে পাপুয়া নিউ গিনিকে ৬ উইকেটে হারিয়ে প্রথমবার ওয়ানডে মর্যাদা পাওয়ার পর নিজের 'অবিশ্বাস্য' দলের প্রশংসা করেন খাদকা।

কানাডার বিপক্ষে ম্যাচে শেষ বলে মাত্র এক উইকেটের শিহরন জাগানো জয় পেয়ে জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাই-পর্ব খেলার যোগ্যতা অর্জন করে তারা। সোমবার হংকংয়ের বিপক্ষে জয়ী হওয়ার পর গতকাল প্লে-অফ ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারিয়ে ওয়ানডে ক্রিকেটের মর্যাদা পাওয়া নতুন দলে পরিণত হয় নেপাল।

খাদকা বলেন, 'এটা অনেক বড় কিছু, এটা এমন কিছু যার জন্য আমরা দীর্ঘদিন যাবত পরিশ্রম করছি। দল হিসেবে আমরা উন্নতি করছি। আমরা অত্যন্ত আনন্দিত যে, ভিন্নধর্মী অবস্থা ও খেলোয়াড়দের বিপক্ষে আমরা জয় পাচ্ছি। প্রতিটি সদস্যই দলের জন্য অবদান রাখছেন। এমন অবিশ্বাস্য একটি দলের নেতৃত্ব দিতে পেরে অধিনায়ক হিসেবে আমি অত্যন্ত আনন্দিত।

সাম্প্রতিক সময়ে নেপালে ক্রিকেট মাঠে প্রচুর দর্শক সমাগম ঘটছে। কোনো কোনো ম্যাচে স্টেডিয়ামে দর্শক উপস্থিতি ২০ হাজারে পৌঁছে যায় বলে জানা গেছে। দলের এমন অর্জনে নেপাল অধিনায়ককে টুইটারে অভিনন্দন জানিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক, পাকিস্তান কিংবদন্তি ইনজামাম-উল-হক, মুশতাক আহমেদসহ অনেকেই।

মুশতাক লিখেছেন, 'ওয়ানডে মর্যাদা পাওয়ায় নেপালকে অভিনন্দন। তোমাদের দেশের জন্য একটি ঐতিহাসিক দিন।'

প্রতিপক্ষকে মাত্র ১১৪ রানে থামিয়ে দিয়ে ২৭ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করে নেপাল। চলতি বছর শুরুর দিকে প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পাওয়া প্রথম নেপালি খেলোয়াড় সন্দীপ লামিচান টুইটারে লিখেছেন, 'নেপালের সকল জনগণের জন্য একটি বড় গর্বের দিন।


মন্তব্য