kalerkantho


এই চার ভারতীয় ক্রিকেটারকে থামাতে হবে টাইগারদের

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৮ ১৮:১২



এই চার ভারতীয় ক্রিকেটারকে থামাতে হবে টাইগারদের

ফাইনাল ম্যাচ সামনে রেখে অনুশীলনে রোহিত শর্মার দল। ছবি: এএফপি

আবারও বাংলাদেশ-ভারত ক্রিকেট ম্যাচ। দুই দেশে বিশেষ করে দুই বাংলায় চলছে টান টান উত্তেজনা। দুই বছর পর কোনো টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে দুই দেশ। শক্তি আর ধারাবাহিকতায় ভারতের চেয়ে পিছিয়ে থাকলেও টাইগারদের শক্তি আত্মবিশ্বাস। শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবারের ম্যাচ থেকে পাওয়া এই আত্মবিশ্বাস নিয়েই দ্বিতীয় সারির ভারতীয় দলের মোকাবেলা করবে সাকিবরা। এই ম্যাচে বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠতে পারেন চার ভারতীয় ক্রিকেটার- এমনটাই মনে করছেন সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

টি-টোয়েন্টিতে বিশ্বের অন্যতম ভয়ংকর ওপেনিং জুটি হলো রোহিত শর্মা আর শিখর ধাওয়ান। ম্যাশের মতে এই দুজনকে যত দ্রুত আউট করা যায় ততই মঙ্গল,'এই দুইটা উইকেট যদি দ্রুত নিতে পারি তাহলে ম্যাচটা আমাদের হাতে থাকবে। এই দুই জনই বলতে পারেন নিয়মিত টি-টোয়েন্টি খেলে। আন্তর্জাতিক ক্রিকেটেও তারা নিয়মিত টি-টোয়েন্টি খেলে। তাই এই দুজনকে দ্রুত আউট করা জরুরি।'

চলতি নিদাহাস ট্রফিতে বোলিংয়ে ভারত সবচেয়ে বেশি নির্ভর করছে অফস্পিনার যুজবেন্দ্র চাহাল এবং লেগস্পিনার ওয়াশিংটন সুন্দরের ওপর। দুর্দান্ত বল করছেন ওয়াশিংটন সুন্দর। ৪ ম্যাচে ১৩.৪২ গড়ে মাত্র ৯৪ রান দিয়ে তুলে নিয়েছেন ৭ উইকেট। অন্যদিকে চাহালও দুর্দান্ত বোলিং করছেন। প্রথমবারের মত ত্রিদেশীয় কোনো সিরিজের শিরোপা জিততে হলে এই চার তারকাকে থামাতে হবে টাইগারদের। আজ সন্ধ্যা সাড়ে ৭টা থেকে যা দেখার অপেক্ষায় দেশের ক্রিকেটপ্রেমীরা।



মন্তব্য