kalerkantho


পুরনো পাপী আমিরকে ভিসা দিচ্ছে না ইংল্যান্ড!‍

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৮ ২১:১৬



পুরনো পাপী আমিরকে ভিসা দিচ্ছে না ইংল্যান্ড!‍

ভিসা না পাওয়ায় পেসার মোহাম্মদ আমিরকে ছাড়াই আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের উদ্দেশ্যে দেশ ছেড়েছে পাকিস্তান ক্রিকেট দল। ভিসা পেতে দেরি হওয়ায় আজ সোমবার সকালে দলের সঙ্গে দেশ ছাড়তে পারেননি আমির। তবে এ সপ্তাহেই দলের গুরুত্বপূর্ণ এ সদস্য ভিসা পেয়ে যাবেন বলে আশাবাদি পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)।

ভিসা পেলে আগামী বুধবার তিনি লন্ডনের উদ্দেশ্যে দেশ ছাড়তে পারেন। তবে বৃটিশ গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে দলের সঙ্গে নয়, দীর্ঘ দিনের ভিসা চেয়ে আমির ব্যক্তিগতভাবে আবেদন করেছেন। তার ভিসা পেতে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সহায়তা চেয়েছে পিসিবি।

তবে বিষয়টি অস্বীকার করে পিসিবির এক মুখপাত্র ইএসপিএনকে জানিয়েছেন, 'তিনি দলের সঙ্গে যাননি। আমরা এখনো তার ভিসার জন্য অপেক্ষা করছি। তার ভিসা এখনো অপেক্ষামান আছে এবং আমরা আশা করছি বুধবার পেলে সেদিনই তিনি লন্ডন রওনা হবেন।'

অবশ্য ইংল্যান্ডের ভিসা পেতে দেরি হওয়াটা আমিরের জন্য অস্বাভাবিক কিছু নয়। স্পট ফিক্সিং কেলেঙ্কারির কারণে তাকে যুক্তরাজ্যে কিছু দিন জেল ঘাটতে হয়েছিল। ২০১৬ সালে পাকিস্তান দলের সর্বশেষ ইংল্যান্ড সফরেও ভিসা পেতে একই সমস্যা পড়তে হয়েছিল আমিরকে। এর আগে ২০১৪ সালে যুক্তরাজ্যের ভিসা পেতে ব্যক্তিগতভাবে আবেদন করেছিলেন আমির। সেই আবেদনও প্রত্যাখ্যাত হয়েছিল।


মন্তব্য