kalerkantho


অপ্রতিরোধ্য সাকিবদের সামনে আজ ধুঁকতে থাকা কোহলির দল

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মে, ২০১৮ ১৫:২৭



অপ্রতিরোধ্য সাকিবদের সামনে আজ ধুঁকতে থাকা কোহলির দল

আইপিএলের চলতি মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং আক্রমণকে সবচেয়ে সেরা এবং মারাত্মক হিসেবে অভিহিত করেছেন বিরাট কোহলি। আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ঘরের মাঠে তাদের বিপক্ষে ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরুর। প্লে-অফের দৌড়ে টিকে থাকতে গেলে এই ম্যাচ না জেতা ছাড়া উপায় নেই কোহলিদের। কারণ ১২ ম্যাচে সাতটি হেরে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ১০।

লিগ তালিকার সপ্তম স্থানে রয়েছেন এবি ব্যাঙ্গালুরু। যদিও অন্য দলগুলোর তুলনায় কোহলিদের নেট রানরেট (০.২১৮) বেশ ভালোই। তাই শেষ দুটি ম্যাচ জিতলে প্লে-অফে পৌঁছনোর সুযোগ এখনও রয়েছে ব্যাঙ্গালোরের কাছে। হায়দরাবাদ ম্যাচের পরে কোহলিদের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। জয়পুরে উড়ে যাওয়ার আগে ঘরের মাঠে শেষ ম্যাচটি অবশ্যই জিততে চাইবেন ভারতীয় অধিনায়ক। 

গত ম্যাচে সানরাইজার্সের বিপক্ষে ১৪৬ রানও তুলতে পারেননি কোহলিরা। ১৪১ রানে আটকে যেতে হয় তাদের। সেই ম্যাচে বিধ্বংসী হয়ে উঠেছিলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব-আল-হাসান। রশিদ খান ও সিদ্ধার্থ কলও দুরন্ত বল করে বিপক্ষকে বেঁধে দিয়েছিলেন। এই ম্যাচে তাদের কী ভাবে সামলান কোহলিরা সেটাই দেখার।

অন্য দিকে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন উইলিয়ামসনরা। ইতিমধ্যেই প্লে-অফের স্থান পাকা করে ফেলেছেন। ব্যাঙ্গালুরুর বিপক্ষে প্রথম দলের কয়েক জন ক্রিকেটারকে বিশ্রাম দিয়ে রিজার্ভ বেঞ্চকে দেখে নিতে পারেন উইলিয়ামসন। যদিও চলতি মৌসুমে ব্যাটসম্যান-বোলার-অল-রাউন্ডার সমৃদ্ধ দলটিকে সবচেয়ে ব্যালেন্সড টিম বলা হচ্ছে। বড় তারকারা এবার একটু বিশ্রাম পেতেই পারেন।


মন্তব্য