kalerkantho


জুভেন্তাসের বিজয় শোভাযাত্রায় হরিষে বিষাদ

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ২১:০২



জুভেন্তাসের বিজয় শোভাযাত্রায় হরিষে বিষাদ

ছবি : এএফপি

জুভেন্তাসের সিরি আ জয় উপলক্ষে আয়োজিত র‌্যালিতে অংশ নিতে গিয়ে আহত হয়েছে ক্লাবটির ৬ জন সমর্থক। এদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক। ট্রাকযোগে বিজয় র‌্যালিতে অংশগ্রহণের সময় ট্রামের রাস্তায় বিদ্যুতের তারে আটকে গিয়ে এই আহত হবার ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।

সিরি আ লিগের টনা ৭ম শিরোপা এবং ইতালিয় কাপের চতুর্থ শিরোপা জয়ের উপলক্ষ্য হিসেবে এই র‌্যালির আয়োজন করেছিল ইতালির এই জায়ান্ট ক্লাব জুভেন্তাস। এর অংশ হিসেবে খোলা ছাদের বাস নিয়ে শনিবার রাতে তুরিনের রাজপথে র‌্যালির আয়োজন করে ক্লাবটি।

গণমাধ্যমের রিপোর্টে বলা হয়, খেলোয়াড়দের পরিবহনকারী খোলা ছাদের বাসের পাশাপাশি ট্রাক নিয়েও সমর্থকরা ওই র‌্যালিতে যোগ দেয়। এ সময় সমর্থকদের একটি ট্রাক খেলোয়াড় বহনকারী বাসের খুব কাছে আসার জন্য চেষ্টা করার সময় অসাবধানতাবশত পার্শ্ববর্তী ট্রাম লাইনের বিদ্যুতের তাড়ে লাগিয়ে দিলে এই দুর্ঘটানটি ঘটে। এতে ৬ ব্যক্তি আহত হয়। এ ছাড়া আরো দুইজন সারারাত হাসপাতালে কাটিয়েছে। একজন প্রাথমিক চিকিৎসা নিয়েছে এবং আর একজন গলায় চোট পেয়েছে।

এর আগে শনিবার দিনে চ্যাম্পিয়নরা ২-১ গোলে হারায় ভেরোনাকে। কিংবদ্বন্তি ফুুটবলার জিয়ানলুইজি বুফন ক্লাবের হয়ে তার ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন। তিনি ক্যারিয়ারের ১৭ বছর কাটিয়েছেন জুভেন্তাসে। চলতি মৌসুমে জুভেন্তাস ৩৪তম স্কদেত্তো এবং ১৩তম ইতালিয় কাপ শিরোপা জয় করেছে।


মন্তব্য