kalerkantho


চলতি আইপিএলে সবচেয়ে বাজে পারফর্ম করা তিন বিদেশি

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৮ ১১:৩৩



চলতি আইপিএলে সবচেয়ে বাজে পারফর্ম করা তিন বিদেশি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসর প্রায় শেষের পথে। আর মাত্র ৪ ম্যাচ পরেই জানা যাবে কাদের হাতে উঠছে আইপিএলের একাদশ শিরোপা। গ্রুপ পর্বের খেলা শেষে আজ বিরতি। সুতরাং পারফরমেন্সের হিসাব নিকাশ করা যেতেই পারে। আইপিএল মানেই ভারতীয় আর বিদেশি ক্রিকেটারদের মিলনমেলা। কেউ পারফর্মেন্সে উজ্জ্বল, আবার কেউ নিজের আইপিএল ক্যারিয়ারটাকেই হুমকিতে ফেলে দিয়েছেন বাজে পারফর্ম করে। এবার দেখে নেওয়া যাক চলতি আসরে সবচেয়ে বাজে পারফর্ম করা তিন বিদেশি ক্রিকেটারের পরিসংখ্যান:

গ্লেন ম্যাক্সওয়েল : ভারতের মাটিতে তার পারফরম্যান্স একেবারে খারাপ। এদেশে সর্বসাকুল্যে তার ব্যাটিং গড় ১৯.৫৭। এবার প্রথম ৫টি ইনিংসে ম্যাক্সওয়েলের গড় ছিল মাত্র ১৯। এবং ৬ ওভার বল করে পেয়েছিলেন মাত্র ১ উইকেট। টানা ৫ ম্যাচে খারাপ পারফর্ম করেও তিনি দলে ছিলেন। এদিকে, কলিন মুনরো মাত্র ২ ম্যাচে খারাপ খেলেই দল থেকে বাদ পড়েন। মুনরোর ব্যাটিং গড় ছিল ৩৭। যেখানে ম্যাক্সওয়েলের গড় শেষ পর্যন্ত ছিল মাত্র ২৫।

অ্যারন ফিঞ্চ : টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রান (১৫৬) করার রেকর্ড তার পকেটে। এবার আইপিএল নিলামে কিংস ইলেভেন পাঞ্জাব তাকে কিনেছিল ৬.২ কোটি রুপিতে। মিডল অর্ডারে নেমে প্রথম ৬ ম্যাচে ফিঞ্চের গড় মাত্র ৬! মাঝে কয়েক ম্যাচ তাকে বসিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছিল পাঞ্জাব ম্যানেজমেন্ট। পুনরায় একাদশে ফেরার পরও অবস্থার পরিবর্তন হয়নি। ৩ ম্যাচে ফিঞ্চের গড় মাত্র ৩৫.৩৩। 

বেন লাফলিন : বাংলাদেশ প্রিমিয়র লিগে (বিপিএল) বোলার হিসাবে দারুণ পারফর্ম করেছিলেন। রাজস্থান রয়্যালস ম্যানেজমেন্ট তাকে ব্যাক-আপ বোলার হিসাবে রেখেছিল। কিন্তু জোফরা আর্চার চোট পাওয়ায় লাফলিনের ভাগ্য খুলে যায়। প্রথম ৩ ম্যাচে তার ইকোনমি রেট ছিল ১০.৮৫। পেয়েছিলেন ৩ উইকেট। এর পর জোফরা চোট সারিয়ে ফিরে আসার পরও দলে সুযোগ পেতে থাকেন লাফলিন। তার বোলিং গড় ছিল ৯.৩৩। তারপর তাকে বাদ না দিয়ে উপায় ছিল না। ফিরে আসার পর ২ ম্যাচে ৬ উইকেট পান। 


মন্তব্য