kalerkantho


১০ রানে ৪ উইকেট নিয়ে উচ্ছ্বসিত লুঙ্গি

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৮ ১৫:১৯



১০ রানে ৪ উইকেট নিয়ে উচ্ছ্বসিত লুঙ্গি

ছবি : এএফপি

এবারের  আইপিএলে তাকে নিয়ে যতটা মাতামাতি আশা করা হয়েছিল ততটা হয়নি। পারফর্মেন্সও ছিল গড়পড়তা। মাঝখানে বাবার মৃত্যুর জন্য দেশে গিয়েছিলেন এই প্রোটিয়া পেসার। অবশেষে লিগ পর্যায়ের শেষ ম্যাচে নিজের সেরা বোলিং কারিশমা দেখালেন লুঙ্গি এনগিডি। তার ১০ রানে ৪ উইকেটের সৌজন্যে পাঞ্জাবকে ৫ উইকেটে হারিয়ে প্লে অফ নিশ্চিত করল চেন্নাই সুপার কিংস।

রবিবার রাতের ম্যাচে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স দেখান সুরেশ রায়না (৬১) ও দীপক চাহার (৩৯)। বল হাতে লুঙ্গিকে যোগ্য সঙ্গ দেওয়া শার্দুল ঠাকুর ও ডোয়াইন ব্র্যাভো নেন ২টি করে উইকেট। প্লে-অফে যাওয়ার জন্য পাঞ্জাবকে এই ম্যাচে অন্তত ৫৩ রানে জিততে হতো। কিন্তু প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের বোলারদের দাপটে মাত্র ১৫৩ রানেই অলআউট হয়ে যায় রবিচন্দ্রন অশ্বিনের দল। ফলে চতুর্থ দল হিসেবে প্লে-অফে চলে যায় রাজস্থান রয়্যালস।

ম্যাচের পর সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া লুঙ্গি এনগিডি বলেছেন, 'এই দিনটা আমার ছিল। এত ভালো পারফরম্যান্স করতে পারব ভাবতেই পারিনি। উপমহাদেশের উইকেট সাধারণত একটু মন্থর হয় এবং বল বেশি লাফায় না। কিন্তু চাহার প্রথম ওভার বল করার পর আমি উল্টোদিক থেকে মনের আনন্দে বোলিং শুরু করি। এবং এটা সত্য যে, অধিনায়ক ধোনির অসাধারণ ক্রিকেটীয় মস্তিষ্ক আমাকে এই পারফরমেন্স করতে সাহায্য করেছে।'


মন্তব্য