kalerkantho


চ্যাম্পিয়ন বাঘিনীদের জন্য ২ কোটি টাকা বোনাস

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুন, ২০১৮ ২০:০২



চ্যাম্পিয়ন বাঘিনীদের জন্য ২ কোটি টাকা বোনাস

ছবি : টুইটার

এশিয়া কাপে পরাক্রমশালী ভারতকে হারিয়ে দেশের ক্রিকটে ইতিহাসে প্রথম শিরোপা জয়ের ইতিহাস গড়েছে জাতীয় নারী ক্রিকেট দল। এই অনন্য অর্জনে গোটা দেশ আনন্দে উন্মাতাল। একইসঙ্গে জোড়ালো দাবি উঠেছিল রুমানা-সালমা-সানজিদাদের বেতন-ভাতা বাড়ানোর এবং বোনাস দেওয়ার। আজ সোমবার বাঘিনীরা দেশে ফেরার পর তাদের জন্য ২ কোটি টাকা বোনাস ঘোষণা করেছে বিসিবি।রাজধানীর সোনারগাঁও হোটেলে বিসিবির বোর্ড মিটিং শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই ঘোষণা দেন।

এর আগে আজ বিকাল মালয়েশিয়া থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস৩১৬ ফ্লাইটে চেপে ৬টা ৫০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সালমা বাহিনী। সেখান থেকে সোজা তাদের নিয়ে যাওয়া হয় সোনাগাঁও হোটেলে। যেখানে বিজয়ীদের সংবর্ধনা দেওয়ার জন্য অপেক্ষা করছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন থেকে শুরু করে বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

এক পর্যায়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনময়কালে নাজমুল হাসান বলেন, 'ম্যাচ জিতলে সাধারণত আমরা পুরস্কার ঘোষণা করে থাকি। আমরা ঠিক করেছি সব খেলোয়াড়কে অন্তত পক্ষে ১০ লক্ষ টাকা করে দেওয়া হবে। শুধু তাই না, পারফরম্যান্সের উপর ভিত্তি করে আরো কিছু পুরস্কার দেওয়া হবে। যারা ভালো করেছে তাদের এডিশনার বোনাস দেওয়া হবে। টিম ম্যানেজম্যান্টকে দেওয়া হবে। এজন্য আমরা সবমিলে ২ কোটি টাকার বোনাস ঘোষণা করেছি ওদের জন্য।'

ক্রিকেট প্রেমী এবং নারী ক্রিকেটারদের অনেকদিনের দাবি ছিল বেতন-ভাতা এবং ম্যাচ ফি বৃদ্ধির। গতকাল চ্যাম্পিয়ন হওয়ার পর সোশ্যাল সাইটে ক্রিকেটপ্রেমীরা এই দাবি জোরালোভাবে তুলে ধরেন। এ প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, 'ওদের হাত ধরেই এমন সাফল্য এসেছে। যে কারণে তাদের আপাতত ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা দিচ্ছি। আর তাদের বেতন-ভাতা বাড়ানো হবে কি না সেটা এখনই চূড়ান্ত করা হয়নি। ব্যাপারটা নিয়ে আমরা আলোচনা করছি।'

উল্লেখ্য, গতকাল রবিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত নারী এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে ৭ম আসরের শিরোপা জয় করে সালমা খাতুনের দল। এর আগের ৬টি আসরের শিরোপাই জিতেছিল ভারত।


মন্তব্য