kalerkantho


যে কারণে বিশ্বকাপের আগের দিন বরখাস্ত হলেন স্পেনের কোচ!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ জুন, ২০১৮ ১৭:০১



যে কারণে বিশ্বকাপের আগের দিন বরখাস্ত হলেন স্পেনের কোচ!

সদ্য বরখাস্ত হওয়া স্পেনের কোচ হুলেন লোপেতেগি। ছবি : এএফপি

রাশিয়া বিশ্বকাপ শুরুর ঠিক আগের দিন আজ বুধবার একটা বড় ধাক্কা খেল অন্যতম ফেবারিট দল স্পেন। আন্দ্রেস ইনিয়েস্তাদের কোচ হুলেন লোপেতেগিকে বরখাস্ত করেছে দেশটির ফুটবল ফেডারেশন। বিশ্বকাপের ঠিক আগের দিন এমন খবরে চমকে গেছে স্পেনসহ গোটা ফুটবলবিশ্ব। কিন্তু কেন এভাবে বরখাস্ত করা হলো লোপেতেগিকে?

কারণটা খুবই পরিস্কার। গতকাল মঙ্গলবার ৫১ বছর বয়সী এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তি সম্পন্ন করেছে রিয়াল মাদ্রিদ। স্পেনের ফুটবল ফেডারেশনকে (আরএফইএফ) কিছু না জানিয়েই রিয়ালের সঙ্গে যোগাযোগ করেন লোপেতেগি। আর এ কারণ দেখিয়েই তাকে বরখাস্ত করা হয়েছে। শুক্রবার 'বি' গ্রুপের ম্যাচে পর্তুগালের বিপক্ষে মাঠে নেমে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ইরান।

রিয়াল মাদ্রিদ মূল দলের হয়ে একটি ম্যাচ খেলা লোপেতেগি ২০০৩ সালে স্পেন অনূর্ধ্ব-১৭ দলের সহাকারী কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন। পোর্তোয় যাওয়ার আগে স্পেন অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২১ দলের কোচিং করান। ৫১ বছর বয়সী এই কোচের অধীনে এখন পর্যন্ত হারেনি স্পেন। এই হঠাৎ ঘোষণার কারণে খেলোয়াড়দের মনোবল ভেঙে যেতে পারে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।


মন্তব্য