kalerkantho


সবচেয়ে সমালোচিত খেলোয়াড় তিনি!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৮ ২১:৪৪



সবচেয়ে সমালোচিত খেলোয়াড় তিনি!

গত শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ গোলে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ফ্রান্স। ম্যাচের ৮০ মিনিটে ফ্রান্সের হয়ে জয়সূচক গোল করেন পগবা। ফাদার্স ডে’র গিফট হিসাবে বাবাকে সেই গোল উৎসর্গও করেন ম্যান ইউ তারকা।

যদিও পগবার গোল নিয়ে সংশয় ছিল ফিফার মনে। শেষমেশ যাবতীয় সংশয় দূর করে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায় আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তারা পগবার কাছ থেকে গোলের কৃতিত্ব কেড়ে নেওয়াই উচিত মনে করে।

অথচ সেই জয়ে সবচেয়ে বেশি অবদান নিঃসন্দেহে ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবার। তার পা থেকে আসা গোলেই ম্যাচটি জেতে ফ্রান্স। এমন পারফরম্যান্সের পরও নিয়মিতই সমালোচনার শিকার হতে হচ্ছে তাকে। পগবা মনে করেন, তার মতো সমালোচিত আর অন্য কোনো খেলোয়াড় হন না।

পগবা বলেন, মনে হচ্ছে, অন্যদের চেয়ে আমার ভুল করার অধিকার কম রয়েছে। এটা মজার। আমি সবচেয়ে বেশি সমালোচিত খেলোয়াড় হয়েছি। সমালোচকরা সবসময়ই থাকবে। এটাই ফুটবল।

তিনি আরো বলেন, যখন আমি ছোট ছিলাম এবং বন্ধুদের সঙ্গে খেলতাম, তখন আমরা একে অপরকে নিয়ে বিভিন্ন মন্তব্য করতাম। আমরা একে অপরকে বলতাম, কে ভালো খেলে আর কে খারাপ খেলে এটাই। আমার সাথেই এখন হয় এবং আমি সমালোচনাগুলোকে ছোটবেলায় যেভাবে মোকাবেলা করতাম এখনো সেভাবেই করি।

আমি এখন মজা করছি এবং এটাই একমাত্র উত্তর, যা আমি সমালোচকদের দিতে পারি। এটা বড় কোনো ব্যাপার নয়। সবারই মতামত রয়েছে বলেও মনে করেন তিনি।



মন্তব্য