kalerkantho


আর্জেন্টিনা কোচের পদত্যাগ চান মেসিরা

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুন, ২০১৮ ১৮:১৬



আর্জেন্টিনা কোচের পদত্যাগ চান মেসিরা

বিশ্বকাপ শুরুর আগেই ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা বলেছিলেন, গ্রুপ পর্বই পার হতে পারবে না এবারের আর্জেন্টিনা। অনেকে তার সেই ভবিষ্যদ্বাণীর পর শঙ্কিত হয়ে পড়লেও, ম্যারাডোনা কিন্তু ঠিকই মাঠে বসে খেলা দেখেছেন এবং শিষ্যদের হেরে যাওয়া দেখে কষ্ট পেয়েছেন।

এর আগে আর্জেন্টিনার কোচ হিসেবে তিনি তেমন সফল না হলেও ফুটবলার হিসেবে সফল ছিলেন তিনি। ২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত নিয়ে গিয়েছিলেন  ম্যারাডোনা।

যদিও আর্জেন্টিনার সামনে এখনো সুযোগ আছে দ্বিতীয় রাউন্ডে ওঠার। নাইজেরিয়াকে হারিয়ে এবং অন্য সমীকরণ মিললে আর্জেন্টিনা হয়তো দ্বিতীয় রাউন্ডে উঠবে।

তার পরেও ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হওয়ার কারণে এবং আগের ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর সমালেঅচনার মুখে পড়েছেন কোচ।

এডগার্ডো বাউজাকে বাদ দিয়ে হোর্হে সাম্পাওলিকে কোচ হিসেবে নিয়োগ দেয়াটা মোটেও পছন্দ ছিল না ম্যারাডোনার। এর আগেও প্রকাশ্যে সাম্পাওলির সমালোচনা করেছেন ম্যারাডোনা।

শোনা যাচ্ছে, ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের আগেই দল গঠন করা নিয়ে নাকি আর্জেন্টিনা দলের অভ্যন্তরেই কোন্দল শুরু হয়ে যায়। খেলোয়াড়দের নাকি কোচের কোনো সিদ্ধান্তই পছন্দ হচ্ছিল না।

টিম ম্যানেজমেন্টের সঙ্গেও সাম্পাওলি কোনো আলাপ আলোচনা কিংবা সিনিয়র খেলোয়াড়দের মতামতের তোয়াক্কা করেননি। তিনি নিজের পছন্দেই একাদশ তৈরি করেন।

এমনকি মেসির সঙ্গেও কোচের বাকবিতণ্ডা হয়েছে। গতকালের একাদশ মোটেও পছন্দ হয়নি মেসির। সে কারণে, মাঠে নামার পর আর্জেন্টিনার জাতীয় সঙ্গীত যখন গাওয়া হচ্ছিল, তখন দেখা গিয়েছিল মেসির কপালে দুঃশ্চিন্তার ছাপ।

আর্জেন্টিনার জনপ্রিয় টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, ম্যাচ শেষে দলের খেলোয়াড়রা একত্রিত হয়ে সাম্পাওলির বিপক্ষে সিদ্ধান্ত নেয়। কোচকে তারা বলে দিয়েছে আর্জেন্টিনা দল থেকে পদত্যাগ করার জন্য। নাইজেরিয়ার বিপক্ষে খেলার আগেই মেসিরা চান সাম্পাওলি কোচের পদে আর না থাকুক।



মন্তব্য