kalerkantho


নেইমারকে অযথা ফাউলের শিকার হতে হবে না : কোস্টারিকার কোচ

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুন, ২০১৮ ১৮:৩৯



নেইমারকে অযথা ফাউলের শিকার হতে হবে না : কোস্টারিকার কোচ

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে নেইমারদের। সুইজারল্যান্ডের খেলোয়াড়রা একের পর এক নেইমারকে আঘাত করেছেন ওই ম্যাচে।

অবশেষে ১-১ গোলে ড্র হয়েছে ব্রাজিল-সুইজারল্যান্ডের। সদ্য চোট থেকে সেরে ওঠা নেইমারকে সেদিন ফাউল করা হয়েছিল ১০ বার। বিশ্বকাপে কোনো খেলোয়াড়কে সবচেয়ে বেশি করা ফাউলের রেকর্ড সেটা।

ব্রাজিল আজ খেলতে নেমেছে কোস্টারিকার বিপক্ষে। শুক্রবার সেন্ট পিটেসবার্গে খেলতে নেমেই একের পর এক ফাউল শুরু হয়েছে। তবে আজকের ম্যাচে নেইমারকে অযথা ফাউলের শিকার হতে হবে না বলে আশ্বাস দিয়েছেন কোস্টারিকার কোচ অস্কার রামিরেজ।

প্রথম ম্যাচে নেইমারের উপর যে অন্যায় আক্রমণ হয়েছে সেটাও স্বীকার করেন রামিরেজ। তবে নিজেদের বিপক্ষে সেটা হবে না বলেই বিশ্বাস তার।


তিনি বলেন, নেইমার খুবই স্কিলড একজন খেলোয়াড় এবং এটা সত্যি যে আমরা দেখেছি, অন্যরা কীভাবে তাকে আক্রমণাত্মকভাবে আটকানোর চেষ্টা করেছে।

তিনি আরো বলেন, আমাদের নিজস্ব ধারা আছে এবং আমরা দেখবো কী হয়। আমরা দেখবো। সম্ভবত আমরা তাকে দুইজন দিয়ে আটকে রাখবো। কিন্তু আমরা তার বিপক্ষে কোনো অন্যায় আক্রমণ দেখতে চাই না। আমাদের খেলোয়াড়েরা জানে কী করতে হবে।



মন্তব্য