kalerkantho


বিদায় বন্ধু; রিয়ালে তুমি ইতিহাস গড়েছ : রামোস

কালের কণ্ঠ অনলাইন   

১০ জুলাই, ২০১৮ ২৩:১৮



বিদায় বন্ধু; রিয়ালে তুমি ইতিহাস গড়েছ : রামোস

কাঁধে কাঁধ মিলিয়ে উচ্ছাসের এই দৃশ্য এখন স্মৃতি হয়ে থাকবে। ছবি : ইন্টারনেট

ক্লাব বদল হয়ে গেল, তাতে কি আর বন্ধুত্ব ভাঙে। তবে ভেঙে গেল দীর্ঘদিনের ক্লাব বন্ধন। একই জার্সিতে একই দলের হয়ে খেলার সেইসব দিন এখন স্মৃতি। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সঙ্গে প্রায় ৯ বছরের বন্ধন ছিন্ন করে ১০০ মিলিয়ন ইউরোতে ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসে পাড়ি জমালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বন্ধুর এই বিদায় বেলা তাকে শুভকামনা জানালেন স্প্যানিশ তারকা সার্জিও রামোস।

রোনালদোর বিদায় নিশ্চত হওয়ার পর টুইট বার্তায় রামোস লিখেছেন, 'ক্রিস্টিয়ানো তোমার গোল, তোমার পরিসংখ্যান এবং তোমার সব অর্জন কাউকে বলে বোঝানোর দরকার নেই। রিয়াল মাদ্রিদের একটি নতুন ইতিহাস লেখা হয়েছে তোমার হাত দিয়ে। মাদ্রিদের একজন হিসেবে তোমাকে সব সময় মনে রাখব। তোমার সঙ্গে খেলতে পেরে আমি গর্বিত। বিদায় বন্ধু! তোমার জন্য শুভকামনা।'

উল্লেখ্য, ২০০৯-১০ মৌসুমে রেকর্ড ৯৪ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে আসেন রোনালদো। শুরু হয় তার অবিশ্বাস্য ফুটবল ক্যারিয়ার। ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করে রিয়ালের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। পরপর তিনটিসহ জিতেছেন ৪টি চ্যাম্পিয়নস লিগ। দুটি লা লিগা, দুটি কোপা দেল রে, দুটি স্প্যানিশ সুপার কাপ, তিনটি ইউরোপিয়ান সুপার কাপ, তিনটি ক্লাব বিশ্বকাপ শিরোপা তাকে কিংবদন্তির আসনে বসিয়েছে।



মন্তব্য