kalerkantho


ছন্দ খুঁজে ফিরছেন মুস্তাফিজ

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০১৮ ২০:২২



ছন্দ খুঁজে ফিরছেন মুস্তাফিজ

আবারও বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গিয়ে চোট। জাতীয় দলের বাইরে চলে যাওয়া। তারপর আবারও ফেরার লড়াই। গত দুই বছর ধরে একই গল্প লিখে যাচ্ছেন 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান। আইপিএল থেকে চোট পেয়ে মাঠে ফেরার লড়াইয়ে আছেন মুস্তাফিজ। ম্যাচ খেলতে তিনি কতটা প্রস্তুত, সেটি দেখার জন্য শ্রীলঙ্কা 'এ' দলের বিপক্ষে চার দিনের ম্যাচে খেলানো হচ্ছে তাকে। এই ম্যাচে তিনি আশার বাণীই শুনিয়েছেন।

বিশ্বকাপ ফুটবলের মাঝেই ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সফরে গেছে বাংলাদেশ। পায়ের বুড়ো আঙুলের চোটের কারণেই টেস্ট সিরিজ মিস করেছেন মুস্তাফিজ। নির্বাচকদের মন জয় করতে খেলছেন 'এ' দলে। বিসিবি সূত্রে জানা গেছে, বাঁহাতি পেসার এখন ফিট। সব ঠিক থাকলে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলানো হতে পারে তাকে। এজন্য নিজের ছন্দ ফিরে পাওয়া জরুরি। শ্রীলঙ্কা 'এ' দলের বিপক্ষে সিলেটে তার কিছুটা আভাস দিলেন সাতক্ষীরার এই গতি জাদুকর।

শ্রীলঙ্কা 'এ' দলের বিপক্ষে প্রথম দিনে ৪.৪ ওভারে ২০ রানে মোস্তাফিজ পান ১ উইকেট। তার শুরুটা বেশ নড়বড়ে ছিল। প্রথম দুই ওভারে মার খেয়েছেন। দ্বিতীয় দিনে এসে ৭ ওভারে ২৪ রানে নিয়েছেন ২ উইকেট। মোট বোলিং করেছেন ১১ ওভার। শিকার করেছেন ৪৪ রানে ৩ উইকেট। ৩ উইকেট প্রাপ্তি ছন্দে ফেরার ইঙ্গিত দিলেও ৪৪ রান তার ইকনোমি রেটকে প্রশ্নের মুখে ফেলে দিয়েছে। কিন্তু মুস্তাফিজকে নিয়ে বেশ আশাবাদী বিসিবি। 



মন্তব্য