kalerkantho


এবার ব্যালন ডি’অর উঠবে এমবাপ্পের হাতে?

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৮ ১১:১৪



এবার ব্যালন ডি’অর উঠবে এমবাপ্পের হাতে?

ব্যালন ডি’অর নিয়ে কথা উঠলেই  আসে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো আর নেইমারের নাম। গত দশ বছর ধরে মেসি-রোনালদোর মতো বিশ্ব তারকার হাতেই উঠেছে ব্যালন ডি’অর। কিন্তু মেসি-রোনালদোর বাইরে এ পুরস্কারের জন্য আলোচনায় আসেনি কারো নাম। এবারের বিশ্বকাপ নাম নিয়ে এসেছে কয়েকটি নাম। এরমধ্যে এমবাপ্পে একজন।

রাশিয়া বিশ্বকাপে চমক লাগানো পারফরম্যান্স দিয়ে এই আলোচনায় এবার এসেছেন ফ্রান্সের গতির দানব কিলিয়ান এমবাপ্পে। তার গতির কাছেই হেরেছেন মেসির মতো মহাতারকাদের দল। চলমান বিশ্বকাপে নান্দনিক পারফরম্যান্সে ব্যালন ডি’অর পুরস্কার জেতায় জোর সম্ভাবনা তৈরি করেছেন ফরাসি এই ফুটবলার।

মঙ্গলবার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে জিতে ফাইনালে উঠে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। এদিন খেলা শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ব্যালন ডি’অর নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এমবাপ্পে বলেন, পুরস্কার নিয়ে আমি ভাবছি না তা কিন্তু নয়। তবে আমাদের এখন একটাই লক্ষ্য বিশ্বকাপ জেতা।

ফ্রান্সে এই  উঠতি এই তারকা ফুটবলার আরও বলেন, ব্যালন ডি’অর জেতাটা আমার কাছে স্বপ্নের মতো। সত্যি বলতে এই অনুভূতি বলে বোঝাতে পারব না। আমি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছি। আশা করি সেই স্বপ্ন বাস্তবে পরিণত করতে পারব। 



মন্তব্য