kalerkantho


নেটে নেমেছেন তামিম

১২ অক্টোবর, ২০১৭ ০০:০০



ব্লুমফন্টেইন থেকে প্রতিনিধি : দলের সঙ্গেই আছেন তিনি, কিন্তু অনুশীলনে নেই সেই প্রথম টেস্টের পর থেকে। কথা ছিল, কাল থেকে আবার ব্যাট ধরার।

কিন্তু সকালের ফিল্ডিং অনুশীলনে যখন অনুপস্থিত তামিম ইকবাল, শঙ্কাটা বেড়ে যায় আবার। ওয়ানডে সিরিজে তাঁর খেলাটা তবে সেই অনিশ্চয়তার চাদরেই মোড়ানো!

সেই চাদরের ভেতর হামাগুড়ি দিয়ে থাকা বাংলাদেশ ক্যাম্পের ভয় কিছুটা কেটেছে পরে। ফিল্ডিং অনুশীলনে না থাকলেও নেটে ব্যাটিং তো ঠিকই করেন তামিম। শতভাগ স্বাচ্ছন্দ্যে যে ছিলেন, তা বলা যাবে না। ম্যানগাউং ওভালের অনুশীলন শেষে তেমন কিছু বলার চেষ্টাও করেননি এই ওপেনার, ‘মাত্রই ব্যাটিং শুরু করলাম। ব্যাটিংয়ের সময় আজও কিছুটা ব্যথা লেগেছে। দু-এক দিন অনুশীলন করে দেখা যাক কেমন লাগে। ’

চিকিৎসকদের আশঙ্কা ছিল, অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তামিমকে। কিন্তু ১০ দিনের মাথায় কালই এই ওপেনার নেমে পড়েন অনুশীলনে।

ব্যাটিংয়ের পাশাপাশি ট্রেনার মারিও ভিল্লাভারায়ন ও ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গে মিনিট দুয়েক জগিংও করেন তামিম। তাতে ১৫ অক্টোবর কিম্বার্লিতে প্রথম ওয়ানডে খেলার সম্ভাবনা বাড়ল বৈকি। তবে আজকের প্রস্তুতি ম্যাচে যে থাকছেন না, সেটি নিজেই নিশ্চিত করেছেন তামিম, ‘ফিজিও শুরু থেকে যেমন পরিকল্পনা করেছেন, সেভাবেই আমি এগোচ্ছি। কালকের (আজ) ম্যাচে আমার খেলার কথা কখনোই ছিল না। আমি খেলছি না। ’


মন্তব্য