kalerkantho


মুক্তিযোদ্ধাকে হারিয়ে শেষ আটে ব্রাদার্স

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



মুক্তিযোদ্ধাকে হারিয়ে শেষ আটে ব্রাদার্স

ক্রীড়া প্রতিবেদক : কোয়ার্টার ফাইনালে উঠতে মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের দরকার ছিল ড্র। কিন্তু এই অঙ্ক আর মেলাতে পারল না তারা। তাদের ১-০ গোলে হারিয়ে ব্রাদার্স ইউনিয়ন কঠিন সমীকরণ মিলিয়ে ‘বি’ গ্রুপ থেকে জায়গা করে নিয়েছে সেরা আটে।

গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের কাছে ২-১ গোলে হেরে ব্রাদার্স ইউনিয়ন কোয়ার্টারের ভাগ্য কঠিন করে তুলেছিল। এই ফরাশগঞ্জ পরের ম্যাচে ১-১ গোলে মুক্তিযোদ্ধার সঙ্গে ড্র করে ৪ পয়েন্ট নিয়ে আগেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে। এরপর গতকাল মুক্তিযোদ্ধাকে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে পৌঁছেছে সেরা আটে। মুক্তিযোদ্ধা ছিটকে গেলে ১ পয়েন্ট নিয়ে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল ২০ মিনিটে এগিয়ে যায় ব্রাদার্স ইউনিয়ন। ডান দিক থেকে মিঠুর কর্নার কিকে বিশালের হেড জড়িয়ে যায় মুক্তিযোদ্ধার জালে। ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে মুক্তিযোদ্ধা আক্রমণে ওঠে এবং বেশ কয়েকটি দারুণ সুযোগও তৈরি করে। ৫৬ মিনিটে বক্সের ভেতর থেকে ফয়সাল ইসার শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৭০ মিনিটে আরেকটি দারুণ আক্রমণ করে মুক্তিযোদ্ধা। বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা আমিরুল ইসলামের শট ব্রাদার্স গোলরক্ষক সুজন দারুণ ফিস্ট করে সুরক্ষিত রাখেন গোলপোস্ট। শেষ দিকে মুক্তিযোদ্ধা প্রচণ্ড চাপ দেয় ব্রাদার্স রক্ষণে। সেই চাপে যখন-তখন গোল হয়ে যেতে পারত। ৭৭ মিনিটে আমিরুলের হেড পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ৮৫ মিনিটে এই স্ট্রাইকারের আরেকটি শট এক ডিফেন্ডার গোল লাইন থেকে ফিরিয়ে মুক্তিযোদ্ধাকে ঠেকিয়ে রাখে। তাতে মহা মূল্যবান গোলটি ধরে রেখে ব্রাদার্স ইউনিয়ন পৌঁছে গেছে কোয়ার্টার ফাইনালে। তবে যাঁর গোলে তাদের মোক্ষলাভ হয়েছে সেই বিশালকে ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে।


মন্তব্য