kalerkantho


মুখোমুখি প্রতিদিন

আত্মবিশ্বাস নিয়ে খেলার চেষ্টা করি

দক্ষিণ আফ্রিকা সফরের পর বাদ পড়েন জাতীয় দল থেকে। ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে ছিলেন না। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও না। তবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আবার বাংলাদেশ দলে ডাক পেয়েছেন সৌম্য সরকার। প্রোটিয়াদের বিপক্ষে সর্বশেষ দুই টি-টোয়েন্টিতে ৩১ বলে ৪৭ এবং ২৭ বলে ৪৪ রানের ইনিংস আত্মবিশ্বাসের জ্বালানি জোগাচ্ছে তাঁকে। সামনের সিরিজে নিজের ও দলের ভালো করার প্রত্যয়ই কাল গণমাধ্যমের মুখোমুখি হয়ে ঝরে এই ওপেনারের কণ্ঠে

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



আত্মবিশ্বাস নিয়ে খেলার চেষ্টা করি

প্রশ্ন : ওয়ানডে ও টেস্ট সিরিজে ছিলেন না। এরপর টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া প্রত্যাশিত ছিল?

সৌম্য সরকার : ছিল অবশ্যই। তার পরও প্রিমিয়ার লিগ চলছিল। সেখানেই মনোযোগটা একটু বেশি ছিল।

প্রশ্ন : এই ফরম্যাটে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা কেমন কঠিন হবে?

সৌম্য : এটি আলাদা ফরম্যাট। অল্প ওভারের খেলা। আমরা যদি এখানে ভালো খেলতে পারি, তাহলে ফলাফল আমাদের পক্ষে আসবে। যারা মাঠে ভালো খেলবে, ফলাফলটা তাদের পক্ষেই যাবে।

প্রশ্ন : ওয়ানডে-টেস্টে তো ভালো করেনি বাংলাদেশ। সেই ব্যর্থতার প্রভাব টি-টোয়েন্টিতে কি থাকবে?

সৌম্য : টি-টোয়েন্টিতে এসে যদি ওয়ানডে-টেস্টের কথা চিন্তা করি, তাহলে প্রভাব ফেলবে। তবে আমাদের টি-টোয়েন্টিতে কয়েকজন নতুন খেলোয়াড় এসেছে। ওরা এত কিছু নিয়ে ভাবছে না। তাদের মাথায় মনে হয় না এসব আছে। এই চিন্তা বাদ দিয়ে যারা খেলবে, তারা ভালো করবে।

প্রশ্ন : জাতীয় দল থেকে বাদ ছিলেন কিছুটা সময়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে এই ছোট্ট বিরতিতে কী উপলব্ধি হলো?

সৌম্য : উপলব্ধি বলতে, কয়েকটা ঘরোয়া ম্যাচ খেলেছি। ফিটনেস নিয়ে কিছু কাজ করেছি।

প্রশ্ন : টি-টোয়েন্টিতে নিজেকে কি বেশি আত্মবিশ্বাসী মনে হয়?

সৌম্য : আমি সব সময় চেষ্টা করি। যতক্ষণ থাকি, ততক্ষণ আত্মবিশ্বাস নিয়েই খেলার চেষ্টা করি। এর বাইরে যা খেলেছি, সেখানে ভালো করতে পারিনি বলে মনে হয়েছে আমি হয়তো ব্যাকফুটে চলে গেছি। টি-টোয়েন্টিতে আমি সফল হয়েছি; সে কারণে মনে হচ্ছে আমি আত্মবিশ্বাসী ছিলাম। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ওই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ভালো হবে।

প্রশ্ন : এখানে ভালো খেলে অন্য ফরম্যাটে ফেরার ইচ্ছা নিশ্চয়ই রয়েছে?

সৌম্য : ওরকমভাবে চিন্তা করছি না। এখন টি-টোয়েন্টি খেলা, চেষ্টা করব এই দুটি ম্যাচে যেন ভালো করতে পারি। চেষ্টা করব এখানে ভালো করে এই ফরম্যাটে থিতু হতে।

প্রশ্ন : ঘরোয়া ক্রিকেট খেলার বাইরে আলাদা কোনো কাজ করেছেন?

সৌম্য : মাঝের সময়টায় ফিটনেস নিয়ে কাজ করেছি। এর বাইরে আলাদা কিছু অনুশীলন করেছি। আগের কোচের সঙ্গে কাজ করেছি। প্রাইম ব্যাংকের আশিক ভাইয়ের সঙ্গেও কাজ করেছি।


মন্তব্য