kalerkantho


এই সাকিবকে ছেড়ে দিয়েছে কলকাতা!

১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০



খোদ কলকাতার সংবাদপত্রেই হাহাকার। সাত বছর খেলা সাকিব আল হাসানকে কেন ছেড়ে দিল নাইট রাইডার্স? এর শোধই হয়তো তিনি তুললেন ইডেনে প্রথমবার সানরাইজার্স হায়দরাবাদকে জিতিয়ে। বল হাতে মাত্র ২১ রানে নিয়েছিলেন ২ উইকেট। এরপর ব্যাট হাতে জ্বলে উঠে করেছেন ২১ বলে ২৭। ৫ উইকেটের এই জয়ের পর কলকাতার জনপ্রিয় দৈনিক এই সময়ের ঝাঁজালো শিরোনাম, ‘বাতিল বাঙালির নববর্ষের প্রতিশোধ’। আনন্দবাজারের শিরোনামও একই রকম, ‘কেকেআরের কাঁটা প্রাক্তন তিন নাইট’। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোও শিরোনামে রেখেছে সাকিবকে, ‘সাবেক নাইট রাইডার সাকিবের নেতৃত্বে কলকাতায় সানরাইজার্সের প্রথম জয়’।

নববর্ষে নায়ক হওয়ার সুযোগ ছিল মুস্তাফিজুর রহমানের সামনেও। দিল্লি ডেয়ারডেভিলসের শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১১ রান। মুস্তাফিজ প্রথম দুই বলে ১০ দিলেও এরপর টানা তিনটি ডট করে জমিয়ে তোলেন ম্যাচ। কিন্তু শেষ বলে ১ রান নিয়ে দিল্লিকে জয় এনে দেন জেসন রয়। ৪ ওভারে ২৫ রানে মুস্তাফিজ নেন ১ উইকেট। এ নিয়ে টানা তৃতীয় হারের তেতো স্বাদ মুম্বাইয়ের। সাকিবের হায়দরাবাদ আবার টানা তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে।

দুটি আইপিএল শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখলেও গতবার সাকিবকে মাত্র এক ম্যাচ খেলিয়েছিল কলকাতা। নিলামে ‘রাইট টু ম্যাচ কার্ডে’ ছিল রেখে দেওয়ার সুযোগ। সেটাও করেনি তারা। এমনকি একটি টুইট করেও দেখায়নি সৌজন্যবোধ। এ জন্যই কিনা বৃষ্টিস্নাত ইডেনে আগুন হয়ে জ্বললেন সাকিব। বল হাতে ফিরিয়েছেন ক্রিস লিন ও সুনীল নারিনকে। নিয়েছেন অসাধারণ দুটি ক্যাচ। এরপর ১৩৯ রান তাড়া করতে নেমে ৫৫-তে ৩ উইকেট হারিয়ে দল যখন বিপদে ব্যাট হাতে ভরসা দিয়েছেন তখনই। আন্দ্রে রাসেলের টানা তিন বলে দুই বাউন্ডারি আর এক ছক্কায় কমিয়ে দিয়েছেন চাপ। তবে বল হাতে দুই উইকেটের পর ২১ বলে ২৭ রানের পরও তিনি ম্যান অব দ্য ম্যাচ নন! তাঁর বদলে ২১ রানে ২ উইকেট নেওয়া বিলি স্ট্যানলেককে দেওয়া হয়েছে পুরস্কারটা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার ঝড়। পিটিআই


মন্তব্য