kalerkantho


ভ্রমণ : জঙ্গল বা মরুর অভিযানে দারুণ ব্যবস্থা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১৬:৩২



ভ্রমণ : জঙ্গল বা মরুর অভিযানে দারুণ ব্যবস্থা

এমন জঙ্গলে হারিয়ে যেতে পারবেন

যাদের মনে একটা পর্যটক বাস করে, তারা বেশ অ্যাডভেঞ্চার প্রিয় হয়ে থাকেন। আবার টেলিভিশনে বেয়ার গ্রিলকে দেখে অনেকে তার মতো কোনো অভিযানে নামতে চান।

অসম্ভব সুন্দর কোনো জায়গা দেখাও হলো, আবার রোমাঞ্চকর অভিযানও পরিচালিত হলো। এটা এক ধরনের চ্যারেঞ্জও বটে। এর নকশা করেছেন বিলাসী ট্র্যাভেল এজেন্সি ব্ল্যাক টমাটো। তবে এই চরম ঘোরাফেরা সবার জন্যে নয়।  

সাধারণত যারা বাইরের কাজকর্মে দৌড়াদৌড়ি করেন, উত্তেজনাকর কাজ করতে অভ্যস্ত তাদের জন্যেই এই প্যাকেজ। স্থান নির্বাচন হবে কঠিন দেখে। হতে পারে ঘন জঙ্গল, বরফপূর্ণ আর্কটিক, মরুভূমি, পর্বত কিংবা উপকূলীয় অঞ্চলে।  

এজেন্সি বলছে, এই প্যাকেজ আসলে যেকোনো মানুষের ভেতরের শক্তিটাকে বের করে আনবে। আসলে কঠিন বলা হলেও এটার জন্য যে সব শক্ত-সমর্থ মানুষের প্রয়োজন হবে তা নয়।

যেকোনো মানুষই চেষ্টা করে দেখতে পারেন। ভিন্ন স্বাদ মিলবে ঘোরাফেরা থেকে। কোথায় নেওয়া হবে সে বিষয়ে আগে থেকে কিছুই জানানো হবে না। এটা থাকবে রহস্যময়। কাজেই সিদ্ধান্ত ও ঝুঁকি নিতে হবে সাহসীকতার সঙ্গে। তাই বলে ভয়ের কিছু নেই কিন্তু।  

যারা যেতে রাজি থাকবেন তাদের একটি এনকোয়ারি ফর্ম পূরণ করতে হবে। ওটা দেখে বিশেষজ্ঞরা বুঝতে পারবেন যে, আগ্রহীরা কতটুকু বদ্ধপরিকর থাকতে পারবেন। তাদের সবাইকে বেছে নেবেন এক্সপার্টরা। এখানেই শেষ নয়, তাদের প্রশিক্ষণও দেওয়া হবে। সেই প্রশিক্ষণে তারা অনেক কিছুই শিখতে পারবেন। সেই শিক্ষায় তারা সার্ভাইবালের অ্যাডভেঞ্চার করে আসবেন। সবার নিরাপত্তা অবশ্যই নজরদারিতে থাকবে।  

একাকী বা দলবল নিয়েও এই অভিযানে অংশ নিতে আবেদনের সুযোগ রয়েছে। এই লিঙ্কে গিয়ে বিষয়টি দেখতে পারেন।  

https://www.blacktomato.com/get-lost/ 
সূত্র : হিন্দুস্তান টাইমস 


মন্তব্য