kalerkantho


আইএস এর হামলার পরিকল্পনা ভণ্ডুলের দাবি সৌদি আরবের

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৭ ১২:০৬



আইএস এর হামলার পরিকল্পনা ভণ্ডুলের দাবি সৌদি আরবের

সৌদি আরব বলছে, তারা দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদর দপ্তরে ইসলামিক স্টেট জঙ্গিদের একটি হামলার পরিকল্পনা ভণ্ডুল করে দিয়েছে। একজন সৌদি নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, ওই ঘটনায় জড়িত থাকার সন্দেহে দুজন ইয়েমেনি নাগরিক এবং দুজন সৌদি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে।

ওই নিরাপত্তা কর্মকর্তা বলেছেন, গ্রেপ্তারকৃতরা আত্মঘাতী হামলার প্রস্তুতি নিচ্ছিল এবং তাদের কাছে গ্রেনেড ও আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে।

সম্প্রতি সৌদি আরবের নিরাপত্তা বাহিনী ও শিয়া সম্প্রদায়কে লক্ষ্য করে গুলি ও আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটিয়েছে ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠী। বার্তা সংস্থা এসপিএকে একজন নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, 'গোয়েন্দা তথ্যের ভিত্তিতে' এই হামলা ভণ্ডুল করা সম্ভব হয়েছে।

অন্যদিকে বার্তা সংস্থা রয়টার্সকে একজন কর্মকর্তা জানান, সন্দেহভাজন ব্যক্তিরা মুসলিম ব্রাদারহুডের মতো আন্তর্জাতিক সংস্থার সঙ্গে যোগাযোগ রাখত এবং গুপ্তরচরবৃত্তির সঙ্গেও তারা যুক্ত ছিল। এখানে উল্লেখ্য, মুসলিম ব্রাদারহুডকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে বর্ণনা করে রিয়াদ। রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ-কে একজন নিরাপত্তা কর্মকর্তা যে তথ্য দিয়েছেন এবং নিরাপত্তা বিভাগের যে সূত্র রয়টার্সকে যে খবর দিয়েছে তা সম্পর্কিত খবর কিনা সে বিষয়টি এখনো নিশ্চিত নয়।

 


মন্তব্য