kalerkantho


চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিল ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ০২:৪৮



চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিল ভারত

বারবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দেয় ভারত। পাকিস্তানের ডিজিএমওকে ফোন করে সংযত হওয়ার বার্তা দেন ভারতের ডিজিএমও।

তিনি স্পষ্টভাবে জানিয়ে দিলেন, পাকিস্তান যদি আক্রমণ করে তাহলে তার পাল্টা প্রত্যাঘাত করতে জানে ভারত।

এদিকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ৬ নাগরিকের মৃত্যুর অভিযোগ তুলেছে ভারতের দিকে। সেই সঙ্গে প্রতিবাদ জানিয়ে বলেছে, ভারত যেন যত তাড়াতাড়ি সম্ভব সীমান্তপার থেকে গুলি চালানো বন্ধ করে। তাদের অভিযোগ, নাগরিকদের ওপর গুলি চালিয়ে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে ভারত। যুদ্ধবিরতি চুক্তি মেনে চলার জন্যও ভারতকে বলেছে তারা।

শুক্রবার সকালে নিয়ন্ত্রণ রেখায় ফের যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। জম্মু-কাশ্মীরের আরানিয়া, আরএস পুরা এবং রামগড় সেক্টরে রাতভর চলে গুলিবর্ষণ। পাকিস্তানি সেনার গুলির পাল্টা জবাব দেয় ভারতীয় জওয়ানরা। জানা গেছে, পাকিস্তানি রেঞ্জার্সের গুলিতে চার স্থানীয় বাসিন্দা গুরুতর আহত হয়েছেন।

এদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় দুটি বাড়ি সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ৭২৭জন স্থানীয় বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে দেওয়া হয়েছে। তবে, এই প্রথম নয়। একনাগাড়ে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। নিয়ন্ত্রণ ও সীমান্ত রেখা বরাবর জারি রয়েছে হাই অ্যালার্ট।


মন্তব্য